Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

চ্যাম্পিয়ন দল নিয়েই বিশ্বকাপে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

এশিয়া কাপ চ্যাম্পিয়নরা ফিরে পেয়েছে দুশমন্থ চামিরা ও লাহিরু কুমারাকে। প্রথম পছন্দের এই দুই পেসারকে নিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল দিয়েছে শ্রীলঙ্কা। জায়গা হয়নি অভিজ্ঞ ব্যাটসম্যান দিনেশ চান্দিমালের। গতকাল ১৫ সদস্যের দল ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট। বাকি ১৩ জনই ছিলেন সংযুক্ত আরব আমিরাতে কদিন আগে পাকিস্তানকে হারিয়ে ষষ্ঠবারের মতো এশিয়া কাপ শিরোপা জেতা দলটিতে।

পায়ের চোটের জন্য এই টুর্নামেন্টে খেলতে পারেননি চামিরা। জাতীয় দলের হয়ে কুমারা সবশেষ খেলেন গত মার্চ, ভারতের বিপক্ষে মোহালির টেস্ট। বিশ্বকাপে তাদের খেলা নির্ভর করছে ফিটনেসের উপর। এশিয়া কাপে কোনো ম্যাচ না খেলেই বাদ পড়েছেন চান্দিমাল। ওই দল থেকে আরও বাদ পড়েছেন মাথিশা পাথিরানা, নুয়ানিন্দু ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, আশেন বান্তারা, প্রাভিন জয়াবিক্রমা ও নুয়ান থুশারা। বিশ্বকাপের স্কোয়াডে স্ট্যান্ডবাই হিসেবে আছেন চান্দিমাল, বান্দারা, নুয়ানিন্দু, জয়াবিক্রমা ও বিনুরা। অস্ট্রেলিয়া আসরে প্রাথমিক পর্বে খেলতে হবে এশিয়ান চ্যাম্পিয়নদের। ‘এ’ গ্রুপে তাদের সঙ্গী নামিবিয়া, নেদারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত। আগামী ১৬ অক্টোবর নামিবিয়ার বিপক্ষে লড়াই দিয়ে টুর্নামেন্ট শুরু হবে শানাকাদের। একদিন পর তারা খেলবে আমিরাতের বিপক্ষে। ২০ অক্টোবর মুখোমুখি হবে নেদারল্যান্ডসের।
শ্রীলঙ্কা দল
দাসুন শানাকা (অধিনায়ক), ভানুকা রাজাপাকসে, চামিকা করুনারত্নে, দানুশকা গুনাথিলাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, দুশমন্থ চামিরা (ফিটনেসের উপর), পাথুম নিসানকা, ভানিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা (ফিটনেসের উপর), কুসল মেন্ডিস, মাহিশ থিকসানা, দিলশান মাদুশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, জেফ্রি ভ্যান্ডারসে, প্রমোদ মাদুশান। স্ট্যান্ডবাই : দিনেশ চান্দিমাল, আশেন বান্দারা, নুয়ানিন্দু ফার্নান্দো, প্রাভিন জয়াবিক্রমা, বিনুরা ফার্নান্দো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন দল নিয়েই বিশ্বকাপে শ্রীলঙ্কা
আরও পড়ুন