Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক মাসের ব্যবধানে তিন হাজার পাঁচশ’ টাকা কমেছে স্বর্ণের দাম

| প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দেশের বাজারে আবারও কমেছে স্বর্ণের দাম। নতুন দর অনুযায়ী, মানভেদে প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ এক হাজার ১০৮ টাকা কমানো হয়েছে। এ নিয়ে গত ১ মাসে পণ্যটির দর ৩ বারে ৩৫০০ টাকা কমেছে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) এ তথ্য জানিয়েছে।
বাজুস জানিয়েছেন, আন্তর্জাতিক বাজারে অব্যাহত দরপতনের কারণে ১ মাসের ব্যবধানে দেশের বাজারে ভরিপ্রতি সোনার দাম ৩৫০০ টাকা পর্যন্ত কমানো হয়েছে। আজ বুধবার থেকে নতুন দর কার্যকর হবে বলেও তারা জানিয়েছেন।
আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের মূল্য নির্ধারণ করে বাজুস। সর্বশেষ গত ২১ নভেম্বর ভরিতে সোনার দাম সর্বোচ্চ ৯৯২ টাকা কমেছিল। এর আগে ১৪ নভেম্বর প্রথম দফায় ভরিতে প্রায় ১৫৫০ টাকা   দাম কমেছিল।
নতুন দর অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের নির্ধারণ করা হয়েছে ৪৪ হাজার ৭৯০ টাকা। বুধবার থেকে ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৪২ হাজার ৬৯০ টাকা ও ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৩৭ হাজার ৩৩ টাকায় বিক্রি হবে। মঙ্গলবার ২২ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি ৪৫ হাজার ৮৯৮ টাকা, ২১ ক্যারেট ৪৩ হাজার ৮৫৭ টাকা ও ১৮ ক্যারেট ৩৭ হাজার ৯০৮ টাকায় বিক্রি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণ

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ