Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে চিকিৎসাসেবা নিশ্চিতসহ ১৩ দফার স্মারকলিপি

| প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টানী চিকিৎসকদের সন্ত্রাসী কর্মকাÐ বন্ধ, ভুল চিকিৎসায় রোগী মৃত্যুরোধ, চিকিৎসায় অব্যবস্থা রোধ, দুর্নীতি বন্ধ হাসপাতালের চিকিৎসাসেবা নিশ্চিতের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ।
মঙ্গলবার বেলা ১১ টায় রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে এ স্মারকলিপি পেশ করা হয়। তবে জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পারভেজ রায়হান স্মারকলিপি গ্রহণ করেন। এর আগে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের নেতাকর্মীরা নগরীর কোর্ট শহীদ মিনার চত্বরে জমায়েত হয়ে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করেন। এসময় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবার নামে ইন্টানী চিকিৎসকদের তান্ডব, হাসপাতাল পরিচালনায় অবব্যবস্থাপনা, সকল দুর্নীতি অনিয়ম রোধ ও সু চিকিৎসা নিশ্চিতের দাবিতে ¯েøাগান দেয়া হয়। এতে নেতৃত্ব দেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলী ও সাধারণ সম্পাদক মো. জামাত খান।
স্মারকলিপি প্রদান শেষে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, দালাল চক্রের কারণে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাসেবা ভেঙ্গে পড়েছে। চিকিৎসার নামে ইন্টার্নী চিকিৎসকরা রোগীদের সঙ্গে চরম দুব্যবহার করছেন। সামান্য প্রতিবাদ করলে রোগীর স্বজনদের ওপর হামলা, নির্যাতন এমনকি পুলিশে সোপর্দ করার ঘটনাও ঘটেছে। এ নিয়ে রাজশাহীর মানুষ ক্ষুব্ধ হয়ে উঠেছে।
স্মারকলিপি প্রদানকালে অন্যদের মধ্যে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাংগঠনিক সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, ভাষা সৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জি, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, পবা উপজেলা জাপার সভাপতি আব্দুল মালেক, এ্যাডভোকেট অংকুর সেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ