Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

শনাক্তের হার বেড়ে ১২.৭২ শতাংশ

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ভ্যাকসিন কার্যক্রম জোরদারে সম্প্রতি দেশে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ কিছুটা কমে এলেও ধীরে ধীরে তা আবার বাড়ছে। গত ২৪ ঘণ্টার নতুন করে কোনো মৃত্যু না ঘটলেও বেড়েছে শনাক্ত হার। নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৫২৭ জন। পরীক্ষা বিবেচনায় এ দিনে শনাক্তের হার ১২ দশমিক ৭২। গতকাল রোববার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে মোট চার হাজার ১৫৪টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় মোট চার হাজার ১৪৩টি নমুনা। এ নিয়ে এখন পর্যন্ত মোট এক কোটি ৪৮ লাখ ২২ হাজার ১৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষায় আরও ৫২৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ১৭ হাজার ৬১৪ জনে দাঁড়িয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ১২ দশমিক ৭২ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৭ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ। এসময় সুস্থ হয়েছেন ২৮৪ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে ১৯ লাখ ৬০ হাজার ৬১৫ জনে দাঁড়িয়েছে।

অধিদফতরের তথ্যমতে, দেশে ভাইরাসটিতে মৃতদের মধ্যে এখন পর্যন্ত মোট ১৮ হাজার ৭২৭ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) ও ১০ হাজার ৬১২ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৫ নভেম্বর, ২০২২
২ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন