Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রনি এখনো শঙ্কামুক্ত নন, দেয়া হচ্ছে অত্যাধুনিক চিকিৎসা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১০:৪৪ এএম

গাজীপুরে পুলিশ লাইনের অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনি শঙ্কামুক্ত নয়। তার শরীর ১৫ শতাংশের বেশি দগ্ধ রয়েছে। দগ্ধ আবু হেনা রনি ও কনস্টেবল মো. জিল্লুর রহমানের চিকিৎসার জন্য গঠিত ১৩ সদস্যের মেডিকেল বোর্ড রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে বৈঠকে বসেছিলো। বৈঠক শেষে এ কথা জানান শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, আমরা শ্বাসনালি ১৫ শতাংশ দগ্ধ হলেই ঝুঁকিপূর্ণ বলে থাকি। কিন্তু আবু হেনা রনির ও কনস্টেবল মো. জিল্লুর রহমানের আরও বেশি দগ্ধ হয়েছে। তাদের রক্ত পরীক্ষা হয়েছে। আমরা সেগুলোতে কিছু শঙ্কা দেখেছি। তবে দু'দিন আগে যে অবস্থায় তাদের নিয়ে আসা হয়েছিল তার চেয়ে ভালো রয়েছে।

তিনি আরও বলেন, তাদের দু'জনের জন্য নতুন ট্রিটমেন্ট সংযোজন করা হয়েছে। প্রতিদিন তাদের পর্যন্তবেক্ষণ করা হবে। তারা শঙ্কামুক্ত নন। এরকম দুর্ঘটনায় শ্বাসনালী পুড়ে যাওয়ায় অত্যাধুনিক চিকিৎসা দেয়া হচ্ছে। পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি না যাওয়ার আগে স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না। আমরা সর্বাত্মক সেবা দিয়ে যাচ্ছি। তারপরও দেশের বাইরে চিকিৎসার বিষয়ে পুলিশ ও আবুহেনা রনির পরিবার চাইলে নিতে পারেন। এই ধরনের রোগীদের চিকিৎসা করার সক্ষমতা হাসপাতালের আছে।

জানা গেছে, ঘটনার ৩ দিন পার হতে চললেও এ ঘটনায় কোনও মামলা দায়ের হয়নি বলে । তবে, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে কিভাবে এবং অন্য কোনও মটিভের কারণে এমন ঘটনা কি-না তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) উত্তর বিভাগের উপ কমিশনার (ডিসি) হুমায়ুন কবির। তিনি বলেন, কি কারণে এ ঘটনা তদন্ত কমিটি কাজ করছে। কমিটির তদন্ত শেষে মামলার বিষয়ে সিদ্ধান্ত হবে। চিকিৎসার বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ সব ধরণের চিকিৎসার দায়িত্ব নিয়েছে।

এর আগে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান ও নাগরিক সম্মেলনে গ্যাস বেলুন বিস্ফোরিত হয়ে আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ