Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

আমানা বিগ বাজারকে তিন লাখ টাকা জরিমানা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

অনুমোদনহীন বিদেশি পণ্য বিক্রি, মোড়কজাত পণ্যে নিজেদের মতো করে দাম বসানো, নির্দিষ্ট তাপমাত্রায় পণ্য সংরক্ষণ না করাসহ বেশ কিছু অভিযোগে আমানা বিগ বাজার সুপারশপের দুটি শাখাকে তিন লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

গতকাল সোমবার পৃথক দুটি অভিযানে আমানার মহাখালী শাখাকে এক লাখ টাকা ও উত্তরা শাখাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। মহাখালীতে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মাগফুর রহমান এবং উত্তরায় আব্দুল জব্বার মন্ডল।
মহাখালীতে অভিযানে দেখা যায়, সেখানে অনুমোদনহীন আমদানি পণ্য বিক্রি হচ্ছে। অনেক পণ্যে মোড়কে কোনো দাম উল্লেখ নেই। সেটা বিগ বাজার কর্তৃপক্ষ নিজেরা ইচ্ছেমতো বসিয়েছেন। এছাড়া সেখানে বেশকিছু পণ্য সুনির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষণ করা হচ্ছে না।
এসব অপরাধে ওই শাখাকে দুটি ধারায় ৫০ হাজার করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়। অন্যদিকে এসব অপরাধের পাশাপাশি উত্তরা শাখায় আরও কিছু অসামঞ্জস্য দেখা যায়। সে কারণে ওই শাখায় চারটি ধারায় মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমানা বিগ বাজারকে তিন লাখ টাকা জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ