Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

বাংলাদেশে কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না : পরিবেশমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১০:১১ পিএম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, বাংলাদেশে যুগ যুগ ধরে বিভিন্ন ধর্ম-বর্ণের মানুষ মিলে মিশে বাস করছে। তিনি বলেন, কোনো কোনো সময় সাম্প্রদায়িক শক্তি এই সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করলেও কেউই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রশাসন এবং আওয়ামী লীগ উভয়েই নিজ নিজ অবস্থান থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। শাহাব উদ্দিন আজ তার রাজধানীর সরকারী বাসভবন থেকে মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে কথা বলেন।
শাহাব উদ্দি বলেন, সকল ধর্মই মানুষের কল্যাণের কথা বলে। তাই ধর্মের নামে মানুষের মধ্যে বিভেদ, হিংসা সৃষ্টি করা যাবে না। নিজ নির্বাচনী এলাকা বড়লেখা ও জুড়ী উপজেলার কথা উল্লেখ করে তিনি বলেন, এ এলাকায় কখনোই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়নি। ভবিষ্যতেও যাতে সকলে নিজ নিজ ধর্ম শান্তিপূর্ণভাবে পালন করতে পারে তা নিশ্চিত করা হবে।
সভায় বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী এবং জুড়ী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা সহ স্থানীয় দলীয় ও ধর্মীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অপর এক অনুষ্ঠানে পুকুর ও উন্মুক্ত জলাশয়ে পোনামাছ অবমুক্তকরণ কর্মসূচির আওতায় বড়লেখা উপজেলায় ৫৭০ কেজি এবং জুড়ী উপজেলায় ৫০০ কেজি রুই ও কার্প জাতীয় পোনামাছ বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবেশমন্ত্রী


আরও
আরও পড়ুন