Inqilab Logo

বুধবার ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

খরচ বাঁচাতে মুডিকে ছেড়ে দিচ্ছে শ্রীলঙ্কা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সাবেক অস্ট্রেলিয়ান তারকা টম মুডিকে ‘ক্রিকেট পরিচালক’ পদে নিয়োগ দিয়েছিল লঙ্কান ক্রিকেট বোর্ড। আগামী বছরের ওয়ানডে বিশ্বকাপ ঘিরে চুক্তি ছিল তার সঙ্গে। তবে এই কোচের চড়া বেতন সামাল দিতে পারছে না শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। মেয়াদের আগেই তাই লঙ্কান ক্রিকেটের সঙ্গে সম্পর্কের ইতি হচ্ছে মুডির। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ৫৬ বছর বয়েসি মুডির সঙ্গে পারস্পারিক সমঝোতার ভিত্তিতে চুক্তি শেষ করতে চলেছে এসএলসি।
বোর্ডের একজন শীর্ষ কর্মকর্তা নাম প্রকাশ না করে শর্তে জানিয়েছেন, মুডির লম্বা বেতন বহন করতে পারছে না তাদের ক্রিকেট বোর্ড। তাকে বাদ দিয়ে অন্তত ৪০ লাখ টাকা সাশ্রয় করতে যাচ্ছে তারা। চুক্তিতে বছরে ১০০ দিন কাজ করার কথা ছিল মুডির। প্রতিদিনের জন্য তাকে দিতে হতো ১৮৫০ ডলার। বোর্ডের ওই কর্তা জানান, মুডির বদলে তারা এমন একজনকে চাইছেন যিনি আরও বেশি সময় শ্রীলঙ্কায় থেকে সময় দিতে পারবেন, ‘আমরা এমন একজন চাইছি যিনি শ্রীলঙ্কায় থেকে আরও বেশি সময় দিবেন।’
এই মাসের শেষে বা অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে শ্রীলঙ্কা দলের সঙ্গে আনুষ্ঠানিকভাবে কাজের ইতি ঘটাবেন মুডি। টি-টোয়েন্টি ও ওয়ানডে দুটি বিশ্বকাপ সামনে রেখে মুডিকে নিয়োগ দিয়েছিল এসএলসি। দীর্ঘ মেয়দি পরিকল্পনা করে শ্রীলঙ্কাকে এগিয়ে নিতে দায়িত্ব দেয়া হয়েছিল তার উপর। এই ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি মুডি। আগামী জানুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতের প্রিমিয়ার লিগে ডেসার্ট ভাইপার্স দলের ক্রিকেট পরিচালক হিসেবে কাজ করবেন এই অজি। মুডির পদে থাকাকালীন দারুণ এক সাফল্য পেয়েছে শ্রীলঙ্কা। এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে তারা। গত বছর ধরেই চরম অর্থনৈতিক সংকটে আছে শ্রীলঙ্কা। খাদ্য, জ্বালানি ও ঔষধের সংকট দেখা দেয়। ঋণের জালে জর্জরিত দেশটি ডলার বাঁচাতে নিচ্ছে নানান উদ্যোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খরচ বাঁচাতে মুডিকে ছেড়ে দিচ্ছে শ্রীলঙ্কা!
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ