Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

ইউক্রেনে প্রতিরক্ষার বদলে আক্রমণাত্মক ভূমিকা নিয়েছে মিত্র বাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ৭:১৬ পিএম | আপডেট : ৭:১৮ পিএম, ২০ সেপ্টেম্বর, ২০২২

রুশ সেনার নেতৃত্বাধীন মিত্র বাহিনী ডোনেৎস্কের আর্টিওমভস্কের দিকে আবাসিক ব্লকে এবং স্থানীয় শ্যাম্পেন প্ল্যান্টের আশেপাশে অগ্রসর হচ্ছে, মঙ্গলবার ডিপিআর প্রধান ডেনিস পুশিলিন বলেছেন।

‘আর্টিওমভস্কের দিকনির্দেশের জন্য, সেখানে মিত্র বাহিনী আর্টিওমভস্কের উপকণ্ঠে প্রতিরক্ষামূলক অবস্থান থেকে একটি নতুন পর্যায়ে চলে গেছে, অর্থাৎ তারা ইতিমধ্যে আবাসিক এলাকায় অগ্রসর হচ্ছে এবং আর্টিওমভস্ক শ্যাম্পেন প্ল্যান্টের আশেপাশেও নির্দিষ্ট অগ্রগতি রয়েছে, এটি একটি কৌশলগত গুরুত্বপূর্ণ স্থাপণা,’ তিনি সলোভিয়েভ লাইভ টিভি চ্যানেলকে বলেছেন।

পুশিলিন আরও বলেন যে, ইউক্রেনের সশস্ত্র বাহিনী বেশ কয়েকটি স্থানে আক্রমণ করার চেষ্টা করেছিল কিন্তু তাদের আক্রমণ প্রতিহত করা হয়েছিল। ‘প্রতিপক্ষের ৯৫ তম ব্রিগেডের দুটি অ্যাসল্ট ব্যাটালিয়ন দ্বারা কিছু হামলার করার চেষ্টা করা হয়েছিল। তবুও আক্রমণটি প্রতিহত করা হয়েছিল এবং প্রতিপক্ষ যথেষ্ট ক্ষতি স্বীকার করে পিছু হঠেছে,’ তিনি উল্লেখ করেছেন।

তার মতে, মিত্র বাহিনীও গোরলোভকায় অবস্থান নিচ্ছে। পুশিলিন যোগ করেছেন যে, উগলেদার দিকে পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ