Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

জিয়া পাকিস্তানের চর ছিল -সংসদে শেখ সেলিম

প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাধীনতা যুদ্ধ চলাকালে জিয়াউর রহমানের পাকিস্তানি সেনাবাহিনীর পক্ষ থেকে দায়িত্ব সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছিল উল্লেখ করে মুক্তিযুদ্ধে তার (জিয়া) অংশগ্রহণকে পাকিস্তানী চর হিসেবে ছিল বলে জানিয়েছেন, আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। তিনি বলেন, যুদ্ধ চলাকালে তাকে একটি চিঠিতে জানানো হয়েছিল তোমার কাজে আমরা খুশি। তোমাকে নতুন দায়িত্ব দেওয়া হবে। তুমি মেজর জলিল সম্পর্কে সতর্ক থাকবে। আর তোমার স্ত্রী সন্তান নিয়ে চিন্তা করবে না। তারা ভাল আছে। এই চিঠি থেকে বোঝা যায় জিয়া পাকিস্তানি চর ছিল। গতকাল মঙ্গলবার দশম জাতীয় সংসদে নবম অধিবেশনে প্রেসিডেন্টের ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
শেখ সেলিম বলেন, পাকিস্তান ১৯৭১ সালে এদেশে গণহত্যা চালিয়েছে। বঙ্গবন্ধু হত্যার সঙ্গেও এরা জড়িত। এখনো তারা এজেন্ট দিয়ে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র করে যাচ্ছে। কয়েকদিন আগে পাকিস্তান দূতাবাসের একজন কূটনীতিক খালেদা জিয়ার বাসার সামনে গিয়ে ঘোরাঘুরি করেন। পরে পুলিশ টের পয়ে তাকে ধরে নিয়ে গেছে।
তিনি বলেন, তাদের এজেন্ট দিয়ে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তারা ষড়যন্ত্র করে বিডিআর বিদ্রোহ করিয়েছে। তাই তাদের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক রাখার কোনো যৌক্তিকতা নেই। বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়কে ভেবে দেখার আহ্বান জানান তিনি।
শেখ সেলিম বলেন, খালেদা জিয়া কিছুদিন আগে শহীদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্য রেখেছেন। বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করেছেন। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তার জন্ম না হলে আজও আমরা স্বাধীন হতাম না। ১৯৭১ সালে পাকিস্তান গণহত্যা চালিয়ে ৩০ লাখ মানুষকে শহীদ করেছে। এটি প্রতিষ্ঠিত সত্য। এটাকে অস্বীকার করার কোনো কারণ নেই। এটা শুধু পাকিস্তান অস্বীকার করে। আর এখন পাকিস্তানি দোসর হিসেবে খালেদা জিয়া শুরু করেছেন। আসলে তিনি মনেপ্রাণে পাকিস্তানি।
স্বাধীনতা ও মুক্তিযুদ্ধবিরোধী বক্তব্যের জন্য আইন করে এদের শাস্তি দেওয়ার দাবি জানান এই আওয়ামী লীগ নেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়া পাকিস্তানের চর ছিল -সংসদে শেখ সেলিম
আরও পড়ুন