Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

রাজশাহীর বাঘায় ভেজাল গুড় তৈরী করায় তিনলক্ষ টাকা জরিমানা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২২, ১২:৩০ পিএম

অস্বাস্থ্যকর উপকরণ দিয়ে আখের গুড় তেরী করায় দুটি কারখানাকে ৩ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার রাজশাহী জেলার বাঘা উপজেলার আড়ানি এলাকায় সকাল সাড়ে ৫ টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় অফিস। অভিযানে নেতৃত্বদেন সংস্থাটির বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ। এসময় অভিযানে সহায়তা করেন র‌্যাব-৫ এর সদস্যরা।

সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, বিভিন্ন খাদ্যপণ্য সেবার মান যাচাইয়ে প্রতিদিন বাজার তদারকি অভিযান চালিয়ে আসছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় অফিস। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বাঘা উপজেলার আড়ানি এলাকার খর্দো বাউসা পাঁচপাড়া গ্রামের সেকেন্দার আলী ও দুলাল উদ্দিন বাদলের বাড়ীতে চিনি, চুন, ফিটকিরি, ডালডা ও রং ব্যবহার করে আখের গুড় তৈরি হচ্ছে। যা খাদ্য উপকরণের স্বাস্থ্য সম্মত নয়। ঘটনা স্থলে গিয়ে তাদের বাড়ীতে গুড় তৈরী বিভিন্ন উপকরণ ও সরঞ্জাম দেখে সত্যতা পাই। এই সময় অস্বাস্থ্যকর উপকরণ দিয়ে গুড় তৈরী করার অপরাধে সেকেন্দার আলীকে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়।

তিনি জানান, এর আগে সেকেন্দার আলীকে একই অপরাধ করায় দেড় লক্ষ টাকা জরিমানা এবং সতর্ক করা হয়েছিল। সে পুনরায় একই অপরাধ করায় আইন অনুযায়ী সাজার মাত্রা দ্বিগুন করে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিদফতরের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ