Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালপুরে দুই প্রতারক আটক

ভূয়া নিয়োগপত্র দিয়ে ‘মেসওয়েটার ও পাম্প অপারেটর’ পদে সেনাবাহিনীতে চাকুরী দিত তারা

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২২, ১:৫৪ পিএম

সেনাবাহিনীতে চাকরীর প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন থেকে প্রতারণ করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিতো ফুলবাড়ি গ্রামের মৃত রমিজ উদ্দিনের ছেলে মো. রোকন সরকার (৩৭) ও বাগাতিপাড়ার ডুমরাই সারদিয়ার গ্রামের মো. ফজলুর রহমান পটলের ছেলে মো. আশিক আলী (২১) নামের দুই প্রতারক। বুধবার (২১ সেপ্টেম্বর) তাদের আটককরে নাটোর জেলা কারাগারে প্ররণ করা হয়।

আটককৃতরা প্রতারণার মাধমে কম্পিউটারে ইডিটিং করে কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে সেনাবাহিনীর মনোগ্রামসহ সিল মোহর ও স্বাক্ষর ব্যবহার করে চাকুরীর ভূয়া নিয়োগপত্র তৈরী করে চাকুরী প্রত্যাশীদের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিত। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) অভিযোগের ভিত্তিতে উপজেলার ওয়ালিয়া ইউপির ধুপইল বাজারে অভিযান চালিয়ে দুইটি ভূয়া নিয়োগ পত্র সহ প্রতারক রোকন সরকার ও আশিক আলী কে আটক করে র‌্যাব-৫।

র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন জানান, বাগাতিপাড়ার বাসিন্দা সোহান আহম্মেদ ও মহাসীন আলীর নিকট থেকে বাংলাদেশ সেনাবাহিনীতে মেসওয়েটার ও পাম্প অপারেটর পদে চাকুরিতে নিয়োগের প্রলোভন দেখিয়ে দুজনের নিকট হতে ১১ লাখ ৯৪ হাজার টাকা হাতিয়ে নিয়ে দুটি ভূয়া নিয়োগপত্র প্রদান করেন আটককৃতরা।পরবর্তীতে চাকুরী প্রার্থীগণ নিয়োগপত্রে উল্লেখিত যোগদানের তারিখে সংশ্লিষ্ট অফিসে যোগদানের জন্য যোগাযোগ করলে বুঝতে পারেন যে উক্ত নিয়োগপত্র সঠিক নয় বা ভুয়া।

পরে তাদের অভিযোগে নাটোর র‌্যাব ক্যাম্পের একটি অভিযানিক দল উপজেলার ওয়ালিয়া ইউনিয়নের ধুপইল বাজারে অভিযান চালিয়ে রোকন সরকার (৩৭) ও আশিক আলী (২১) কে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দুইটি ভূয়া নিয়োগপত্র, দুইটি মোবাইল উদ্ধার পূর্বক জব্দ করা হয়। কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন আরো জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে কৌশলে প্রত্যাশী যুবকদের চাকুরীর প্রলোভন দেখিয়ে অর্থের বিনিময়ে সেনাবাহিনীর বিভিন্ন পদে চাকুরী দেওয়ার কথা বলে প্রতারণার মাধমে কম্পিউটারে এডিটিং করে সেনাবাহিনীর মনোগ্রামসহ সিল মোহর ও স্বাক্ষর ব্যবহার করে চাকুরীর ভূয়া নিয়োগপত্র চাকুরী প্রত্যাশীগণের নিকট দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বরে উপস্থিত জনসম্মুখে অভিযোগের সত্যতা স্বীকার করে তারা।পরে অভিযোগকারীদ্বয় বাদী হয়ে নাটোর জেলার বাগাতিপাড়া থানায় আটককৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে প্রতারনা মামলা দায়ের করে জেল হাজতে প্রেরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ