Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

প্রথমবারের মতো মমতাজের জন্য গান করলেন প্রিন্স মাহমুদ

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিনোদন ডেস্ক : প্রখ্যাত গীতিকার ও সুরকার প্রিন্স মাহমুদ সাধারণত আধুনিক গান করে থাকেন। এবারই প্রথম তিনি ফোক গান রচনা করলেন। গানটি তিনি রচনা করেছেন ফোক সম্রাজ্ঞী মমতাজের জন্য। প্রিন্স মাহমুদের সুর-সংগীতে গানটির শিরোনাম ‘আড়ি’। বটেরর ছায়া, ঘরের দাওয়া, সেই সে পুকুর পাড়, ভালো থাকিস ভুলে থাকিস- এই আছে বলার এমন কথার গানটি লিখেছেন আসিফ ইকবাল। প্রিন্স মাহমুদ জানান, গানটি তৈরি হয়েছে অনিমেষ আইচের মুক্তি প্রতিক্ষীত ভয়ংকর সুন্দর সিনেমার জন্য। প্রিন্স মাহমুদ বলেন, এটি ঠিক ফোক গান নয়, তবে এতে ফোকের আমেজ রয়েছে। গানের কথা-সুর বেশ আধুনিক। এটা অন্যরকম একটা গান হয়েছে। না শুনলে ঠিক বোঝানো মুশকিল হবে। মমতাজকে নিয়ে প্রথম গান করা প্রসঙ্গে প্রিন্স মাহমুদ বলেন, আমরা দুজনই দুজনের বেশ চেনা মানুষ। একসঙ্গে কাজ করা হয়নি। এবার হলো। আমি মুগ্ধ হয়েছি। কারণ, তার গায়কি এবং ব্যক্তি সারল্য আমাকে মুগ্ধ করেছে।

জনসচেতনতামূলক বিজ্ঞাপনে মডেল হলেন ক্রিকেটার তাসকিন
বিনোদন ডেস্ক : জনসচেতনতামূলক বিজ্ঞাপনে মডেল হলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম বোলার তাসকিন আহমেদ এবং মডেল ও অভিনেতা সনি রহমান। শহর পরিস্কার পরিছন্ন রাখা ও পাবলিক টয়লেট ব্যবহারে জনগণকে উৎসাহিত করতে এ জনসচেতনামূলক বিজ্ঞাপনে মডেল হয়েছেন তারা। বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন শাওন রহমান। সনি রহমান জানান, পাবলিক টয়লেট ব্যবহারের বিজ্ঞাপনচিত্র শুনে প্রথমে খারাপই লেগেছিল। পরে মনে হলো একজন অভিনেতার কাজই হলো বাস্তব জীবনের গল্প অভিনয়ের মাধ্যমে ফুটিয়ে তোলা। আর এটি সমাজ উন্নয়নে সচেতনামূলক কাজ। তাই কাজটি করতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করছি। শীঘ্রই টিভি চ্যানেল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপনটির প্রচার শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতাজ


আরও
আরও পড়ুন