Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

চট্টগ্রামে হজ ও ওমরাহ ফেয়ার আজ থেকে শুরু

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)’র চট্টগ্রাম জোনাল কমিটির উদ্যোগে আজ (বৃহস্পতিবার) থেকে তিন দিনব্যাপী তৃতীয় হজ ও ওমরাহ ফেয়ার নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হবে। গতকাল (বুধবার) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান হাব চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল কাসেম। লিখিত বক্তব্যে তিনি জানান, আজ সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফেয়ারের উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এতে বিশেষ অতিথি থাকবেন হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)’র  সভাপতি মোহাম্মদ ইব্রাহিম বাহার, সহ-সভাপতি ফরিদ আহমেদ মজুমদার, মহাসচিব শেখ আবদুল্লাহ, যুগ্ম-মহাসচিব মোজাম্মেল হোসেন কামাল, অর্থসচিব ফজলুল ওয়াহাব মামুন। চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও হাব সহ-সভাপতি মোহাম্মদ আবুল কাসেম উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।
লিখিত বক্তব্যে আবুল কাসেম বলেন, হজযাত্রীর ৯৮ শতাংশ বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালন করেন। ২০১৭ সালে বাংলাদেশের জন্য হজযাত্রীর সংখ্যা বাংলাদেশের অনুকূলে প্রাপ্য কোটা এক লাখ সাতাশ হাজার রাখার প্রয়াস গ্রহণের চেষ্টা অব্যাহত রয়েছে। হজ এজেন্সি সমূহের সাথে হজে গমনেচ্ছুদের মধ্যে একটি যোগসূত্র স্থাপন তথা সেতুবন্ধন রচনা করা, হজযাত্রীদের সচেতনতা বৃদ্ধি, মধ্যস্বত্বভোগী বর্জন এবং হজ সংক্রান্ত প্রশিক্ষণ প্রদানই মূলত: হজ ও ওমরাহ ফেয়ার আয়োজনের মূল উদ্দেশ্য।
সংবাদ সম্মেলনে বলা হয়, হজযাত্রীদেরকে ৩৫ দিনের মধ্যে হজ প্যাকেজ সম্পন্ন করে দেশে ফিরে আসার জন্য প্যাকেজের সময়সীমা নির্ধারণ করার লক্ষে হাবের পক্ষ থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সমূহে প্রস্তাব প্রেরণ করেছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এম এস আলম, খোরশেদ আলম সুজন, এ এম মঈন উদ্দিন চৌধুরী হালিমসহ হাব চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ