Inqilab Logo

বুধবার ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বরিশালে পিস্তল গুলি সহ ডাকাত দলের ছয় সদস্য গ্রেপ্তার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ৬:৫৪ পিএম

দেশী তৈরী পিস্তল, আট রাউন্ড গুলি ও ডাকাতির সরঞ্জাম সহ আন্ত:জেলা ডাকাত দলের সরদার সহ ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হচ্ছে, বরগুনার আমতলী থানার কলাগাছিয়া গ্রামের মৃত. আমজেদ হাওলাদারের ছেলে ডাকাত সরদার মো. দেলোয়ার হোসেন, গৌরনদীর চর রমজানপুর গ্রামের মো. সেলিম সরদারের ছেলে রবিউল ইসলাম, পটুয়াখালীর পসারবুনিয়া গ্রামের মৃত. আনোয়ার মীরার ছেলে মোতালেব মীরা, বরগুনার আমতলীর ছোটবগি গ্রামের মো. আ. কাদের প্যাদার ছেলে হারুন, একই জেলার বেতাগী উপজেলার মো. সৈয়দ ফকিরের ছেলে মো. আমিনুল ফকির, পটুয়াখালী সদরের মো. সোহরাব সিকদারের ছেলে মো. ছগির সিকদার।
ছয় ডাকাত গ্রেপ্তার ও ডাকাতির কাজে ব্যবহৃত অস্ত্র ও সরঞ্জাম উদ্ধারের ঘটনায় বরিশাল জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেন, চলতি বছরের ১১ জুন বরিশালের গৌরনদী উপজেলার কেফায়েত নগর এলাকার তানিয়া বেগমের বাসার ঘরের গ্রীল কেটে ডাকাত দল পরিবারের সকল সদস্যদের হাত পা ও মুখ বেঁধে স্বর্নালংকার, মোবাইল ফোন ও নগদ টাকা লুট করে। ওই ঘটনায় গৌরনদী থানায় মামলা দায়ের করেন তানিয়া বেগম।
মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক মো. হেলাল উদ্দিন সহ পুলিশের একটি দল দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আন্ত:জেলা ডাকাত সরদার মো. দেলোয়ার হোসেন সহ ৬ জনকে গ্রেপ্তার করে। এসময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে দেশী তৈরী একটি পিস্তল, ৮ রাউন্ড গুলি, স্বনালংকার, রেঞ্জ, প্লাস, চাপাতি, বাংলা দা, ছুরি ও নগদ ২ হাজার টাকা উদ্ধার করে।
পুলিশ সুপার বলেন, প্রথমদিকে গ্রেপ্তারকৃত আসামী রবিউল ইসলাম এবং মোতালেব মীরা ডাকাতির ঘটনার সাথে সরাসরি জড়িত থাকার বিষয়ে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। তাদের দেয়া স্বীকারোক্তি অনুযায়ী ডাকাতির ঘটনায় লুন্ঠিত স্বর্নালংকার উদ্ধার করা হয়েছে। পাশাপাশি লুন্ঠিত স্বর্নালংকার গৌরনদীর ফটিক ফকিরের মুদি দোকানের পাটাতনের নিচ থেকে উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানান পুলিশ সুপার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ