Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সাক্ষ্য বাতিল চেয়ে খালেদার আবেদনের আদেশ আজ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আবার সাক্ষ্য নেয়ার আবেদন খারিজ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। আজ বৃহস্পতিবার এ বিষয়ে আদেশ দেয়া হবে। গতকাল বুধবার শুনানি শেষে বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি এ কে এম সাহিদুল হক এ দিন ধার্য করেন।  বিষয়টি জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী জাকির হোসেন ভূঁইয়া। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, আর দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।
গত মঙ্গলবার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আবার সাক্ষ্য নেয়ার আবেদন খারিজ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদন করেন। আবেদনে  তিনি মামলার কার্যক্রম স্থগিত চান। গত বৃহস্পতিবার তৃতীয় বিশেষ জজ আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রাষ্ট্রপক্ষের ৩২ জন সাক্ষীর সাক্ষ্য আবার নেয়ার আবেদন করেন খালেদা জিয়া। ওই আবেদনে বলা হয়, শপথের বিধান অনুযায়ী এই সাক্ষীদের সাক্ষ্য নেয়া হয়নি। তাই এই সাক্ষ্য বাতিল করে নতুন সাক্ষ্য নেয়া হোক। কিন্তু তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার শুনানি শেষে এ আবেদন খারিজ করে দেন। এই খারিজ আদেশের বিরুদ্ধে রিভিশন আবেদন করলেন খালেদা জিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ