Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

অগ্নিসংযোগ, গ্রেফতার আতঙ্কে বিএনপি নেতা-কর্মীরা বাড়িছাড়া

পুলিশ-বিএনপি সংঘর্ষ

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৬ এএম

৩৬৫ জনের বিরুদ্ধে মামলা
মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুরে গত বুধবার বিএনপি পুলিশ সংঘর্ষের ঘটনায় গ্রেফতার আতঙ্কে বিভিন্ন এলাকার বিএনপি নেতা-কর্মীরা বাড়ি ছেড়ে পালিয়েছে। পুলিশের উপর হামলা এবং পুলিশের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ বাদী হয়ে ৩৬৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।
ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে পুলিশ ২৪ জনকে আটক করেছে। বিএনপি নেতার কারখানাসহ পাঁচটি বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ঘটনার জেরে পঞ্চসার ইউনিয়নের ৭নং ওয়ার্ডে মিরেশ্বর গ্রামের বিএনপির নেতা নিজাম উদ্দিন মেম্বারের সুতার কারখানাসহ পাঁচটি পরিবারের বাড়িঘর আগুন দিয়েছে দুবৃত্তরা। পুড়ে গেছে একটি কারখানাসহ তিনটি বাড়িঘর।

কারখানার শ্রমিকরা জানান, রাত অনুমানিক ১টার দিকে হঠাৎ আগুন দেখতে পান তারা। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। যাহাদের ঘরগুলো পুড়ে গেছে তারা হলেনÑ সাজেদা বেগম, স্বপন, মোকলেছ পিতা চান শরিফ মাদব্বর, রেসিয়া বেগম, নয়ন বিশ্বাস।

কারখানার নিজাম মেম্বার জানান, পঞ্চসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গোলাম মোস্তফার ১৫ থেকে ২০ জন লোকজন গভীর রাতে কারখানাতে এই ঘটনা ঘটায়। এই ঘটনায় নেতৃত্ব দেয় মাসুদ পিতা জুলহাস, মুছা পিতামৃত সবুজ ও তোফাজ্জল।
তিনি আরো জানান, দুবৃত্তদের মধ্যে তিনজনের গায়ে পুলিশের পোশাক ছিলো। দুবৃত্তরা কারখানাতে রাখা সুতা তৈরির ২০ লাখ টাকার কাঁচামাল লুট করে নিয়ে যায়। আগুন দিয়ে ৭০ থেকে ৮০ লাখ টাকার ক্ষতি করে। ক্ষতিগ্রস্ত রমজান মিয়া জানান, বিএনপির সাথে পুলিশের সংঘর্ষ হলো আমরা বাড়িতে ছিলাম। অথচ আমাদের ঘর পুরলো। রেসিয়া বেগম বলেন, রাতে হঠাৎ আগুন লাগায় ছেলে মেয়ে নিয়ে কোনমতে জীবন বাঁচাই। আগুনে ঘরের সব পুড়ে গেছে। পঞ্চসার ইউনিয়নের চেয়ারম্যান বলেন, আমি বা আমার কোনো লোকজন আগুনের ঘটনার সাথে জড়িত নই।

মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসার আব্দর রাকিব বলেন, মুন্সীগঞ্জ ও কমলাঘাট ২টি ইউনিটের ১ ঘণ্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব জানান, আগুনের ঘটনার সাথে কোনো পুলিশ সদস্য জড়িত নাই।
মুন্সীগঞ্জ সদর থানা অফিসার ইনর্চাজ তারিকুজ্জামান বলেন, আমি অসুস্থ্য আছি, এই বিষয় কিছু বলতে পারবোনা।
এদিকে গতকালের ঘটনায় আহত জেলা ছাত্রদলের কর্মী তারেক রহমান, মুক্তারপুর ওয়ার্ড যুবদলের কর্মী শাওন ও বিএনপি সমর্থক জাহাঙ্গীর আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেলে ভর্তি রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ