Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

উখিয়ায় বালু সন্ত্রাসী রাসেলের ডেরায় অভিযান, অস্ত্র ও ড্রেজার মিশিন উদ্ধার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ১০:৪৯ পিএম

কক্সবাজার জেলার উখিয়া থাইংখালীতে বালু সন্ত্রাসী রাসেলের ডেরায় অভিযান চালাতে গিয়ে বেরিয়ে এলো যেন কেঁচো খুঁড়তে সাপ। অভিযানে ড্রেজার মেশিনসহ বিপুল অস্ত্র উদ্ধার করা হয়। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বড়ইতলী এলাকায় শ্বাসরুদ্ধকর এ অভিযান চালায় উখিয়া উপজেলা প্রশাসন ও উখিয়া বনবিভাগ।

জানা যায়, দীর্ঘদিন ধরে উখিয়ার থাইংখালীতে বনের বিভিন্ন স্পটে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল বহু মামলার আসামী চিহ্নিত সন্ত্রাসী মোঃ রাসেল। সে পশ্চিম কোনার পাড়ার শেখ হাবিবুর রহমানের পুত্র। জানা গেছে, তার বালুর ডেরায় চলতো নানা অপরাধ। রাসেলের বিরুদ্ধে কেউ মুখ খুললে করা হতো নির্মম নির্যাতন। তাঁর বিরুদ্ধে ১৪টি হত্যা মামলাসহ রয়েছে প্রায় অর্ধশতাধিক মামলা। এতোদিন রাসেলের আস্তানায় বড় কোন অভিযান চালানো হয়নি।

বৃহস্পতিবার বিকালে বালু সন্ত্রাসী রাসেলে ডেরায় অভিযান চালিয়ে তার স্থাপনা উড়িয়ে দেয় উখিয়া প্রশাসন ও উখিয়া বনবিভাগ। অভিযানে ২টি ড্রেজার মেশিন, ২টি লম্বা বন্দুক, বিপুল দেশীয় ধারালো অস্ত্র ও মাদক সেবনের সরঞ্জাম। তবে অভিযানের খবর পেয়ে বালুখেকো ও অপরাধীরা পালিয়ে যায়।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন সজিব ও উখিয়া রেঞ্জ অফিসার কাজী শফিউল আলমের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। এসময় থাইংখালী বিট কর্মকর্তা রাকিব হোসেনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও বনকর্মীরা উপস্থিত ছিলেন। পরে অস্ত্র উদ্ধার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী (নাদিম)।

সর্বশেষে এ ঘটনায় সন্ত্রাসী রাসেলসহ তার বাহিনীর বিরুদ্ধে অস্ত্র ও বন মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ