Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

রাশিয়া তার স্বাধীনতার জন্য লড়াই করবে : পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

রাশিয়া ভবিষ্যত প্রজন্ম এবং একটি মহান ভবিষ্যতের জন্য তার স্বাতন্ত্র্য ও স্বাধীনতা, সংস্কৃতি ও ঐতিহ্য রক্ষা করতে থাকবে। রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন বুধবার রাশিয়ার রাষ্ট্রত্বের সূচনার ১,১৬০তম বার্ষিকী উপলক্ষে উৎসবে এ কথা বলেছেন।

‘আমরা আমাদের পিতৃভ‚মির জন্য, আমাদের মাতৃভ‚মির জন্য, আমাদের স্বাতন্ত্র্য, স্বাধীনতা এবং সার্বভৌমত্বের জন্য, আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যের জন্য লড়াই করব। আমরা আমাদের পূর্বপুরুষ এবং আমাদের বংশধরদের নামে তাদের রক্ষা নিরাপত্তা দেব এবং রক্ষা করব। এসব কিছুই রাশিয়া, এর মহান ইতিহাস এবং মহান ভবিষ্যতের জন্য,’ তিনি বলেন। পুতিনের মতে, ‘বৈচিত্র্যময় রাশিয়ান জাতি অংশ হওয়া গর্বের,’ তবে এটি একটি দায়িত্ব এবং কর্তব্যও বটে। ‘আমাদের সভ্যতা আসল, এর নিজস্ব পথ আছে, এবং এটি সম্পর্কে এক বিন্দুও দ্বিধার অবকাশ নেই। এই সভ্যতা আমাদের - এটাই আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ,’ প্রেসিডেন্ট বলেন। সূত্র : তাস।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন

১৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ