Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

৩০ লক্ষাধিক টাকা জিতলো বাংলাদেশি হাফেজ

মক্কায় আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

সউদী আরবের পবিত্র মক্কায় অনুষ্ঠিত সউদীর বাদশাহ আবদুল আজিজ ৪২তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশকে পেছনে ফেলে তৃতীয় স্থান অর্জন করেছে ১৩ বছর বয়সী বাংলাদেশের প্রখ্যাত হাফেজ সালেহ আহমাদ তাকরিম। বুধবার রাতে মক্কার পবিত্র হারাম শরিফে বর্ণাঢ্য অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। সেখানে সালেহর হাতে ১ লাখ রিয়াল (প্রায় ৩০ লাখ ৩০ হাজার টাকা) পুরস্কার, সনদ ও সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। হাফেজ সালেহ আহমাদ তাকরিমের উস্তাদ হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল মামুন মক্কা থেকে এ বিষয়টি নিশ্চিত করেছেন। বিজয়ী হাফেজ সালেহ আহমাদ তাকরিম মহান আল্লাহ’র কাছে শুকরিয়া আদায় করে দেশবাসির কাছে দোয়া কামনা করেছেন।

সউদী বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা মুসলিম বিশ্বের বড় ও মর্যাদাপূর্ণ একটি প্রতিযোগিতা। এতে বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন কোরআনের হাফেজ অংশ নেয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সউদী বাদশাহ সালমান বিন আবদুল আজিজের উপদেষ্টা ও মক্কা নগরীর গভর্নর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ, সউদী আরবের ইসলাম ও দাওয়াহবিষয়ক মন্ত্রী আবদুল লতিফ বিন আবদুল আজিজ আলে শেখসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত মার্চে ইরান আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সালেহ আহমাদ তাকরীম প্রথম স্থান ও মে মাসে লিবিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সপ্তম স্থান অর্জন করে।

সালেহ আহমাদের গ্রামের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আবদুর রহমান একটি মাদরাসার শিক্ষক। মা গৃহিণী। সালেহ ঢাকার মারকাযু ফয়জিল কোরআন আল ইসলামি মাদরাসার ছাত্র। তার কৃতিত্বের জন্য মাদরাসার সুপারিনটেনডেন্ট ও গুলশান সোসাইটি মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

বিশ্বজয়ী হাফেজ সালেহ আহমদ তাকরীমকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশ। গতকাল জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের সভাপতি মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া ও সেক্রেটারী জেনারেল মুফতি আ ফ ম আকরাম হুসাইন এক বিবৃতিতে বলেন, পবিত্র মক্কায় অনুষ্ঠিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করে ধর্মপ্রাণ মানুষের প্রশংসায় ভাসছে বাংলাদেশের ক্ষুদে হাফেজ সালেহ আহমাদ তাকরিম। বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমর্যাদা বৃদ্ধি করায় বিশ্বজয়ী হাফেজ সালেহ আহমদ তাকরীমকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তারা।

নেতৃদ্বয় বলেন, বাংলাদেশের মেয়েরা ১১ জন মিলে বিশ্বকাপ নয় মাত্র ৮ টি দেশকে হারিয়ে ফুটবল চ্যাম্পিয়ন হওয়াতে অনেক গণমাধ্যমে নিউজের ঝড় উঠেছে। নতুন গাড়ী ও প্রস্তুত করা হল তাদেরকে বহন করার জন্য। অথচ এই দেশের কোরআনের হাফেজরা বিশ্বের বুকে বিজয়ের পতাকা অর্জন করে আনে তখন কোনো আয়োজন চোখে পড়ে না। এটা খুবই লজ্জাজনক। তারা রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় বিশ্ব বিজয়ী হাফেজদের সংবর্ধনা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন।

 

 

 

 



 

Show all comments
  • FARHADUL ISLAM ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১০:৫৮ এএম says : 0
    ALLAH TOMAKE PRITHIBIR SOMOSTO SRISTIR JONNO KOBUL KORUN.AMEEN.
    Total Reply(0) Reply
  • FARHADUL ISLAM ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১১:০২ এএম says : 0
    আল্লাহ তোমাকে উত্তম প্রতিদান দান করুন ।
    Total Reply(0) Reply
  • আরাফাত যশোরী ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪৪ এএম says : 0
    আল্লাহ তুমি তাকে কবূল করুন
    Total Reply(0) Reply
  • আরাফাত যশোরী ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪৫ এএম says : 0
    আল্লাহ তুমি তাকে কবূল করুন
    Total Reply(0) Reply
  • Tusher Talukder ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৮ এএম says : 0
    আলহামদুলিল্লাহ। আল্লাহ তাকে কোরআনের খাদেম হিসেবে কবুল করুন (আমিন)।
    Total Reply(0) Reply
  • মোঃ সাব্বির হোসেন সাজু ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৮ এএম says : 0
    আলহামদুলিল্লাহ অভিনন্দন হাফেজ সালেহ আহমাদ তাকরিমকে
    Total Reply(0) Reply
  • Md. Jahid ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৮ এএম says : 0
    আলহামদুলিল্লাহ আবারো কুরআন প্রতিযোগিতায় লাল -সবুজের পতাকার বিশাল বিজয়। সৌদি আরবে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় হাফেজ ছালেহ আহমেদ তাকরীম তৃতীয় স্থান অর্জন করায় তাকে অভিনন্দন
    Total Reply(0) Reply
  • Asad Chowdhury ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৯ এএম says : 0
    মাশাল্লাহ আমাদের বড় একটা গর্বের কারণ এগিয়ে যাও তুমি
    Total Reply(0) Reply
  • Isha Khan ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৯ এএম says : 0
    অনেক অনেক শ্রদ্ধা ও ভালবাসা এই তরুণ মেধাবী ছোট ভাইটির জন্য ❤️
    Total Reply(0) Reply
  • bohan uddin miah ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৯:৫১ এএম says : 0
    Masha Allah
    Total Reply(0) Reply
  • bohan uddin miah ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৯:৫২ এএম says : 0
    Masha Allah
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশি হাফেজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ