Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

একদিনে ৩ জনের মৃত্যু : আক্রান্ত আরো ১২

চট্টগ্রামে ডেঙ্গুর ভয়ঙ্কর রূপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

চট্টগ্রামে ভয়ঙ্কর রূপ নিচ্ছে ডেঙ্গু। গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১২জন। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪০৫ জনে দাঁড়িয়েছে। জুন মাস থেকে মহানগরী এবং জেলায় ডেঙ্গুর প্রকোপ বাড়তে থাকলেও এ রোগে আক্রান্ত হয়ে প্রথম একসাথে তিনজনের মৃত্যু হলো।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত দুজনের মৃত্যু হয়েছে। অন্যজন মারা যান নগরীর বেসরকারি এভারকেয়ার হাসপাতালে। সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়, নগরীর পাহাড়তলীর বাসিন্দা শিউলি রাণী ও খুরশিদা বেগম বুধবার রাতে চমেক হাসপাতালে মারা যান। তাদের মধ্যে শিউলি রাণী ২০ সেপ্টেম্বর এবং খুরশিদা বেগম ১৬ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি হন। এভারকেয়ার হাসপাতালে মারা যান দিল আরা বেগম রেশমি। তার বাড়ি নগরীর আগ্রাবাদ মোগলটুলি বাই লেইনে। তিনি ১৪ সেপ্টেম্বর বেসরকারি এ হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এদিকে নগরী এবং জেলায় ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১২ জনের মধ্যে চমেক হাসপাতালে ৮ জন এবং বেসরকারি হাসপাতালে চারজনকে ভর্তি করা হয়েছে। চলতি মাসে মহানগরীতে ২০০ জন এবং জেলায় ৫০ জনসহ ২৫০ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। গত ছয় মাসে আক্রান্তের সংখ্যা ৪০৫ জন। ডেঙ্গুর প্রকোপ অব্যাহতভাবে বাড়লেও এডিস মশা নির্মূলে কার্যকর কোনো উদ্যোগ নেই। মহানগরীতে মশক নিধন কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। দুয়েকটি এলাকায় ডেঙ্গু মশার প্রজনন বন্ধে সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। তবে এ রোগের প্রকোপ থেকে নগরবাসীকে রক্ষায় কার্যকর কোনো উদ্যোগ নেই।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ সেপ্টেম্বর, ২০২২
২৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ