Inqilab Logo

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) রাষ্ট্রীয়ভাবে পালনের দাবিতে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি পেশ

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) সর্বোচ্চ মর্যাদায় ও সর্বোচ্চ পৃষ্ঠপোষকতায় ব্যাপকভাবে পালনের লক্ষ্যে ১২ দফা দাবিতে সাইয়্যিদুল আইয়াদ শরীফ আন্তর্জাতিক উদযাপন কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।
সংগঠনের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল গতকাল বিকেলে ঢাকা জেলা প্রশাসক মুহম্মদ সালাউদ্দিন সাহেবের কাছে হস্তান্তর করেন। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি ও বাংলাদেশ আনজুমানে আল বাইয়্যিনাত-এর কেন্দ্রীয় আহ্বায়ক আল্লামা মুহম্মদ মাহবুব আলম। প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সাধারণ সম্পাদক মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী, সিনিয়র সহ সভাপতি লায়ন মাওলানা আবু বকর সিদ্দিক, সম্মিলিত গবেষণা পরিষদের চেয়ারম্যান হাফেজ মাওলানা আব্দুস সাত্তার, বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ নাফেয়ী, দৈনিক আল ইহসান পত্রিকার সাংবাদিক সাইয়্যিদ মুহম্মদ মুক্তাদুল ইসলাম প্রমুখ।
স্মারকলিপিতে উত্থাপিত ১২ দফা দাবীর মধ্যে রয়েছেঃ রাসূল (সা.) এর শানে মানহানিকর বক্তব্য, লেখা, প্রকাশনা, টিভি প্রোগ্রাম, রেডিও প্রোগ্রাম, ইন্টারনেটে স্ট্যাটাসসহ যে কোন বিষয় প্রচার, প্রকাশ ও প্রদানকারীর শাস্তি শুধুমাত্র মৃত্যুদ- দিতে হবে। মানহানিকর সকল বিষয় নিষিদ্ধ করতে হবে এবং দোষী ব্যক্তির শাস্তি কার্যকরে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে। পবিত্র ঈদে মিলাদুন্নবী ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পালনে সরকারীভাবে সর্বোচ্চ বাজেট বরাদ্দ করা। এ মাসে সর্বপ্রকার অশ্লীল ও অশালীন কাজ বন্ধ রাখা। সব মন্ত্রণালয় ও বিভাগে ব্যাপকভাবে  ঈদে মিলাদুন্নবী ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পালনের নির্দেশনা জারী করা। প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট কর্তৃক সর্বস্তরের জনগণের সাথে শুভেচ্ছা বিনিময় করা। সরকারী-বেসরকারী সব প্রতিষ্ঠানে ছাড় দেয়া এবং বিশেষ পণ্য সামগ্রী তৈরী করা। প্রজাতন্ত্রের সকল মুসলমান কর্মচারীকে নববর্ষের পরিবর্তে রবিউল আউয়াল মাসে বোনাস প্রদান করা। সব শ্রেণীর পাঠ্যপুস্তকে হুযুর পাক ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এবং হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের সুমহান জীবনী মুবারক বাধ্যতামূলক করা।
মসজিদ, মাদ্রাসা,স্কুল-কলেজ, হাসপাতাল, ইয়াতিমখানা, জেলখানা, ভবঘুরে কেন্দ্রসহ সামাজিক প্রতিষ্ঠানসমূহে বিশেষ খাবারের ব্যবস্থা করা, দেশের সকল বিভাগ, জেলা, থানাভিত্তিক তথা সারাদেশব্যাপী সব ধরনের প্রতিষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা। স্মারকলিপি গ্রহণ করে জেলা প্রশাসক নিজ জেলা ঢাকায় সব শিক্ষাপ্রতিষ্ঠানে ঈদে মিলাদুন্নবীর (সা.) কর্মসূচিগুলো বাস্তবায়নের নির্দেশ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিলাদুন্নবী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ