Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

নিউইয়র্কের জেএফকে বিমানবন্দরে যুক্তরাষ্ট্র জাসাসের বিক্ষোভ

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ১১:৫৭ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক সফর উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) যুক্তরাষ্ট্র ও অঙ্গ সংগঠন জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে যুক্তরাষ্ট্র সামনে বিক্ষোভ সমাবেশ করেছে। অঙ্গ সংগঠনের মধ্যে ছিলো নিউইয়র্ক স্টেট জাসাস, নিউইয়র্ক সিটি জাসাস, নিউ জার্সি স্টেট জাসাস। গত ১৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী জেএফকে বিমান বন্দরে অবতরণ করেন। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগদান উপলক্ষে তিনি বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন।

এতে সভাপতিত্ব ইঞ্জিনিয়ার মোহাম্মদ রহমান সায়েম আহবায়ক এবং সঞ্চালনা করেন জাহাঙ্গীর শহীদ সোহরাওয়ার্দী সদস্য সচিব। এই বিক্ষোভ সমাবেশে বিপুল পরিমাণ জাসাস নেতা অংশগ্রহণ করেন।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার মোহাম্মদ রহমান সায়েম আহবায়ক ,শেখ হায়দার আলী সিনিয়র যুগ্ম আহবায়ক, মোঃ আনোয়ার হোসেন যুগ্ম আহবায়ক, শামীম আহমেদ যুগ্ম আহবায়ক, খালেদ আহমদ খান যুগ্ম আহবায়ক, মোঃ জাবেদ উদ্দীন যুগ্ম আহবায়ক, এলিজা আক্তার মুক্তা যুগ্ম আহবায়ক, সুলতানা খানম যুগ্ম আহবায়ক, সজীব চোধুরী ফয়ছল যুগ্ম আহবায়ক, জাহাঙ্গীর শহীদ সোহরাওয়ার্দী সদস্য সচিব, মুজিবুর রহমান লাভলু সদস্য, তানভীন ফাতেমা রিয়া সদস্য, রুহেলুজ্জামান চৌধুরী সদস্য, তারেক আহমেদ সদস্য, মোঃ মান্নান সদস্য, ফয়ছল আহমদ সদস্য, ডা: নার্গিস রহমান সদস্য, আর্কিটেক্ট মাকসুদুল হক সদস্য, মোঃ মইনুল হোসেন বাবু সদস্য, আশরাফুল হাসান সদস্য, আমিরুল ইসলাম (জেনিফ) সদস্য, সালেহ আহমেদ মানিক সদস্য, ইঞ্জি. কে এম রিয়াদুল ইসলাম (লিমন) সদস্য, মেহেরুন্নেছা কনক সদস্য, মোঃ রাজ ইসলাম সদস্য, জিল্লুর রহমান সদস্য, রাহিম উদ্দিন সদস্য, মামুন সরকার সদস্য, মোঃ নুরুল নবী সদস্য, ম ম জসীম সদস্য, নুরে আলম সদস্য, সিলেট মহানগর সাবেক আহবায়ক, মোঃ হোসেন, ছাএনেতা রুবেল আহমেদ সদস্য, মারিয়া আক্তার মৌ সদস্য, মোঃ জাবেদ উদ্দীন, সভাপতি নিউইয়র্ক স্টেট জাসাস, নিউইয়র্ক সিটি জাসাস, এমদাদ তাফাদার (সিনিয়র সহ-সভাপতি), মোঃ মইনুল হোসেন বাবু (সাধারন সম্পাদক), মোঃ রানা কবির, সভাপতি, নিউ জার্সি স্টেট জাসাস।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রতিবছর কালো পতাকা প্রদর্শন ও বিক্ষোভ সমাবেশ করে যুক্তরাষ্ট্র বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্হা (জাসাস) যুক্তরাষ্ট্র ও অঙ্গ সংগঠন। এরই ধারাবাহিকতায় সোমবার সন্ধ্যা ৭টার বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে জাসাসের নেতারা ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে সরকার প্রতিষ্ঠার অভিযোগ তুলে শেখ হাসিনা সরকারের সমালোচনা এবং অবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী ও দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন। তারা বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখে কখনোই বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার হবে না। তারা সরকারবিরোধী এবং দলের পক্ষে নানা স্লোগান দেন। এদিকে যুক্তরাষ্ট্র জাসাসের আহবায়ক ইঞ্জিনিয়ার মোহাম্মদ রহমান সায়েম আগামীকাল ২৩ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১১টায় নিউইয়র্ক জাতিসংঘ অফিসের সামনে আয়োজিত বিক্ষোভে সকল জাতীয়তাবাদী শক্তিকে অংশগ্রহণের আহবান জানান ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ