Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

কক্সবাজারে আজ শুরু হচ্ছে দুইদিনের মেয়র সম্মেলন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১০:৪৪ এএম

স্বাস্থ্যসম্মত নগরী গড়তে কর্মপরিকল্পনা তৈরির লক্ষ্যে কক্সবাজারে আজ শুরু হচ্ছে দুইদিন ব্যাপী মেয়র সম্মেলন। এতে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র এবং সরকারের গুরুত্বপূর্ণ কয়েকজন সচিবসহ সারাদেশের ১৯ জন মেয়র উপস্থিত থাকবেন বলে জানা গেছে। পাশাপাশি স্থানীয় সরকার মন্ত্রী ভার্চুয়ালি যুক্ত হয়ে সম্মেলনে বক্তব্য রাখার কথা রয়েছে।

এছাড়া সরকারের তিনজন উর্দ্বতন কর্মকর্তা, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি এবং সিভিল সোসাইটির প্রতিনিধিগণ সম্মেলনে অংশগ্রহণ করবেন।
শুক্রবার সন্ধ্যায় একটি তারকামানের হোটেলে এ সম্মেলনের আয়োজন করা হয়।

বাংলাদেশে প্রথমবারের মতো এই সামিট অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেটি আন্তর্জাতিক সংস্থা দি ইউনিয়নের কারিগরি সহযোগিতা, কক্সবাজার পৌরসভা, ধামরাই পৌরসভা ও এইড ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে।

কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানের সার্বিক সহযোগিতা ও সমন্বয়ে অনুষ্ঠিত হতে যাওয়া এ সম্মেলনের উদ্বোধন করবেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান।

এরকম একটি সম্মেলন ২০১৮ সালে সিঙ্গাপুরে অনুষ্ঠিত হয়। সেখানে বাংলাদেশের কিছু মেয়র এবং সংসদ সদস্যের সমন্বয়ে "মেয়র এলায়েন্স ফর হেলদী সিটি" গঠিত হয়। যার মাধ্যমে বাংলাদেশের অসংক্রামক রোগ নিয়ন্ত্রণে মেয়ররা তাদের স্ব-স্ব প্রতিষ্ঠান ও সম্মিলিতভাবে কাজ করবার অঙ্গিকার ব্যক্ত করেন। সেই ধারাবাহিকতায় কক্সবাজারে এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র সম্মেলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ