Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেক্সিকোতে বারে ঢুকে এলোপাতারি গুলি, নিহত কমপক্ষে ১০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৩:১১ পিএম

মেক্সিকোর একটি পানশালায় ঢুকে এলোপাতাড়ি গুলি চালিয়েছে এক বন্দুকধারী। এ ঘটনায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ১০ জন। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছে মেক্সিকো প্রশাসন।

রয়টার্সের খবরে জানানো হয়, বুধবার রাতে গুয়ানাহুয়াতো শহরের একটি বারে ঢুকে এক ব্যক্তি আকস্মিক গুলি ছুড়তে শুরু করেন। এতে ঘটনাস্থলেই ৯ জন মারা যান। পরে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যু হয় আরও একজনের। নিহতরা সবাই পুরুষ।
পুলিশের ধারণা, মাদক কারবার সংশ্লিষ্টতার জেরে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। হামলার রহস্য উদঘাটনে তদন্ত চলছে। তবে হামলাকারীকে এখনও গ্রেফতার করতে পারেনি তারা।

গুয়ানাজুয়াতোর গভর্নর দিয়েগো সিনহুয়ে রদ্রিগেজ এ হামলাকে ‘কাপুরুষোচিত আক্রমণ’ বলে নিন্দা করেছেন। এ ঘটনার পর তিনি শৃঙ্খলা ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছেন।

এএফপি জানিয়েছে, দুটি মাদককারবারী গ্রুপ ‘সান্তা রোসা দে লিমা’ এবং ‘জালিস্কো নিউ জেনারেশন কার্টেলের’ মধ্যে বিরোধের কারণে মেক্সিকোর গুয়ানাজুয়াতো রাজ্যটি একটি অন্যতম সহিংস রাজ্যে পরিণত হয়েছে। ২০০৬ সালের ডিসেম্বরে মাদকবিরোধী অভিযান শুরু করেছিল মেক্সিকো সরকার।
মেক্সিকো সরকারের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে ৩ লাখ ৪০ হাজারেরও বেশি হত্যাকাণ্ড ঘটেছে। এসব অপরাধের বেশিরভাগকে ‘সংগঠিত অপরাধ’ বলে অভিহিত করেছে মেক্সিকো সরকার। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেক্সিকো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ