Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘মা শা আল্লাহ, আলহামদুলিল্লাহ’ ছোট্ট ভাই তোমার জন্য খুবই গর্বিত : মুশফিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১০:১৮ পিএম

আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১১১ দেশের, ১৫৩ জন কোরআন হাফেজের মধ্যে তৃতীয় স্থান অধিকার করেছেন ১৩ বছর বয়সী বাংলাদেশের হাফেজ সালেহ আহমাদ তাকরিম। সউদি আরবে অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতা বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ প্রতিযোগিতার মধ্যে একটি।

মক্কায় এবার অনুষ্ঠিত হয় প্রতিযোগিতার ৪২তম আসর। যেখানে অংশ নেয় ১১১ টি দেশের মোট ১৫৩ জন কোরআনের হাফেজ। হাফেজ সালেহ আহমাদ তাকরিমের এমন অর্জনে গর্বিত বোধ করছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম। নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে তিনি লিখেছেন, ‘মা শা আল্লাহ, আলহামদুলিল্লাহ। ছোট্ট ভাই তোমার জন্য খুবই গর্বিত। দয়া করে আমাদের তোমার প্রার্থনায় রেখো।’

এমন অর্জন শেষে গতকাল মধ্যরাতে সৌদি আরব থেকে হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন তাকরিম। এসময় তাকে খোলা জিপে চড়তে দেখা যায় এবং বিমানবন্দরে হাজার হাজার মানুষ তাকে ফুলের শুভেচ্ছা দিয়ে তাকে স্বাগত জানান। এদিকে তৃতীয় স্থান অর্জন করার সাফল্যেস্বরূপ হাফেজ সালেহ আহমাদ তাকরিম পুরস্কার হিসাবে পেয়েছেন ১ লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লক্ষ টাকা) সঙ্গে সনদ ও সম্মাননা।



 

Show all comments
  • Kazi mamunoor rashid ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১১:২৩ পিএম says : 0
    Hafez may Allah bless you
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ