Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বাংলাদেশের জনগণের আস্থার প্রতীক শেখ হাসিনা : ডা. দীপু মনি

যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীর আগাম জন্মদিন পালন

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে: | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন। দিনটি স্মরণে যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিক লীগ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগাম জন্মদিন পালন করেছে। এ উপলক্ষ্যে গত বৃহস্পতিবার রাতে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের একটি রেষ্টুরেন্ট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এবং বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম ও শিক্ষা প্রতিমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নোফেল। এছাড়াও সভায় আমন্ত্রিত অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

উল্লেখ্য, ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।
যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হকের সভাপতিত্বে আয়োজিত সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক জুয়েল আহমদ। সভার শুরুতে পবিত্র কোরআন ও গীতা থেকে পাঠ করার পর জাতির জনক বঙ্গবন্ধুসহ সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ফ্লোরিডা আওয়ামী লীগ, ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগ ও বেলজিয়াম আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ শ্রমিক লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয় কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগাম জন্মদিন পালন করেন।
সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু আওয়াী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্থি তুলে ধরে বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশের জনগণের প্রতীক। তিনি তাঁর কর্মকাণ্ড দিয়ে প্রমাণ করেছেন শেখ হাসিনা এখন বিশ্ব নেতা। মন্ত্রী বলেন, একাত্তুর, পচাত্তুর, ২০০৪ সালের বোমা হামলা প্রভৃতি ঘটনা একাই সূতায় গাঁথা। একমাত্র বোন ছাড়া সবকিছু হারিয়ে শুণ্য হাতে দেশে ফিরে তিনি আওয়ামী লীগের দায়িত্ব নেয়ার মধ্য দিয়ে দেশের জনগণের দায়িত্ব নিয়েছিলেন। শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। জাতির জনক বঙ্গবন্ধুসহ সকল হত্যার বিচার হয়েছে। তিনি আজ বাঙালী জাতির আশা-আকাংখার প্রতীকে পরিণত হয়েছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বলেন, তিনি বেঁচে না থাকলে আমরা আজকের বাংলাদেশ পেতাম না।
পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, মোস্তাক, জিয়া, এরশাদ তো বাংলাদেশকে পাকিস্তান-ই বানিয়ে ফেলেছিলেন। জননেত্রী শেখ হাসিনার কারণেই আজ আমরা উন্নয়ন-আগ্রগতির বাংলাদেশ পেয়েছি। শেখ হাসিনার নেতৃত্বেই একাত্তুরের শক্তি পরাজিত হয়েছে, বঙ্গবন্ধু’র হত্যাকারীর বিচার হয়েছে, বাংলাদেশ বিশ্বব্যাপী উন্নয়নের মডেল এ পরিণত হয়েছে। উপমন্ত্রী বলেন, শেখ হাসিনা শুধু আওয়ামী লীগ নয়, এখন বাংলাদেশের জন্যও অপরিহার্য নেতা। প্রধানমন্ত্রীর ভাগ্যের সাথে শুধু আওয়ামী লীগের ভাগ্য জড়িত নয়, বাংলাদের ভাগ্যও জড়িত। তিনি বলেন, দেশের রাজনৈতিক দল হিসেবে বিএনপির অস্তিত্ব বাঁচিয়ে রাখতে হলে বিএনপিকে অবশ্যই আগামী নির্বাচনে অংশ নিতে হবে।
ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নোফেল বলেন, যুক্তরাষ্ট্র আমাদের শত্রু নয়, উন্নয়ন সহযোগী দেশ। এই দেশের প্রগতিশীল জনগণকে সাথে নিয়ে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি এগিয়ে নিতে হলে প্রবাসী বাঙালীদের ঐক্যবদ্ধ হয়ে দেশের পক্ষে কাজ করতে হবে। ইউএস কংগ্রেস সদস্য ও সিনেটরসহ প্রশাসনের সাথে যোগাযোগ বৃদ্ধি করে দুই দেশের সম্পর্ক জোরদার করার জন্য তিনি প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ