Inqilab Logo

সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

রিচার্লিসন জোড়া গোলের রাতে উজ্জল নেইমারও,ঘানাকে উড়িয়ে দিল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩৫ এএম

বিশ্বকাপের বাকি মাত্র মাস দেড়েক।শেষ মুহূর্তে প্রস্তুতিটা ঝালিয়ে নিতে এখনের আন্তর্জাতিক ম্যাচগুলোকে প্রতিটি দলই গুরুত্বের সাথে নিচ্ছে।জাতীয় দলগুলোতে যাতে সব খেলোয়াড়রা খেলার সুযোগ পায়,সেজন্য এই সপ্তাহে কোন ম্যাচ রাখেনি ইউরোপের সব বড় লিগগুলো।

গতকাল ছিল ঘানার বিপক্ষে ব্রাজিলের প্রীতি ম্যাচ।দলে ছিলেন নেইমার-থিয়গো সিলভা-ক্যাসমিরো সহ প্রায় সব সিনিয়র খেলোয়াড়ই। পূর্ণশক্তির দল নিয়ে ব্রাজিল জিতেছে ৩-০ গোলের বড় ব্যাবধানে। লিগে পিএসজির হয়ে দারুণ ছন্দে থাকা নেইমার নিজের ফর্মটা টেনে এনেছেন জাতীয় দলের পোশাকেও।রিচার্লিসনের গোল দুটিই এসেছে তার এসিস্ট থেকে।

ফ্রান্সের স্তাদে ওসেয়ানে ফুটবল স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচের শুরু থেকেই ঘানার উপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ব্রাজিলের।নেইমার-রাফিনিয়ারা একের পর এক আক্রমণে ঘানার রক্ষণভাগ ব্যতিব্যস্ত করে তোলেন।ঘানার বিপক্ষে লিড নিতে ব্রাজিলের সময় লাগে মাত্র নয় মিনিট।রাফিনিয়ার কর্ণার থেকে ডি বক্সে উড়ে আসা বল দুর্দান্ত হেডে জালে জড়ান মার্কিনিয়োস।প্রথম গোলে এসিস্টের ভূমিকায় থাকার রাফিনিয়া মিনিট পাচেক পরেই স্কোরশিটে নাম লেখাতে পারতেন।তার নেওয়া বাইসেকল কিকটি অল্পের জন্য নিশানাভেদ ব্যর্থ হয়।

এরপর দৃশ্যপটে আসেন নেইমার-রিচার্লিসন জুটি।২৮ মিনিটে দলের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন রিচার্লিসন।নেইমারের দেওয়া নিখুঁত এক পাসে পাওয়া বলে বক্সের বাইরে থেকে নেওয়া শটে নিশানাভেদ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।৪০ মিনিটে ব্রাজিলকে তৃতীয় গোলটাও এনে দেন এই জুটি।

প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যাওয়া সেলেসাওরা বিরতির পর ম্যাচটিকে যাছাই-বাছাইয়ের মঞ্চ বানিয়ে ফেলে।আন্টোনি,রদ্রিগোসহ সুযোগ দেওয়া হয় বেঞ্চে বসে থাকা খেলোয়াড়দের।তাতেও ব্রাজিলকে বিপাকে ফেলতে পারেনি ঘানা।ফলে বড় জয় নিয়ে মাঠ ছাড়েন নেইমাররা। এই সপ্তাহে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে তিউনিসিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ