Inqilab Logo

সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ইতালির বিপক্ষে হেরে নেশনস কাপে রেলিগেশনের লজ্জায় ইংলিশরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩৭ এএম

উয়েফা নেশনস লীগে চার ম্যাচ খেলেও জয়হীন ছিল ইংল্যান্ড।লীগে রেলিগেশন (অবনমন) এড়াতে নিজেদের সর্বশেষ দুই ম্যাচে ইতালি ও জার্মানিকে হারাতে হত কেইনদের।তবে গতকাল ইতালির বিপক্ষে ১-০ গোলে হেরে জার্মানির ম্যাচের আগেই রেলিগেশনের লজ্জায় পড়ল ইংলিশরা।

এই হারে নেশনস কাপে 'এ' লিগের থেকে 'বি' লিগে নেমে গেছে সাউথগেটের শিষ্যরা।ফলে ২০২৪ তাহলে অনুষ্ঠিত হতে যাওয়া নেশনস লীগে অংশ নিতে পারবেনা দলটি।টুর্নামেন্টের মূল আসরে শুধু এ লিগের চারটি গ্রুপ চ্যাম্পিয়ন দল খেলতে পারে।তবে ইংলিশ জন্য আছে আরো বড় দুঃসংবাদ।এই হারে ২০২৪ ইউরো বাছাইয়ে গ্রুপ পর্বে অপেক্ষাকৃত কঠিন দলের মুখোমুখি হতে হবে কেইনদের।ইউরোর গ্রুপগুলো নির্ধারণে নেশনস লীগের পারফরম্যান্স বিবেচনা করা হয়। নিজ গ্রুপের তলানীতে থাকা ইংল্যান্ড ইউরোর প্রাথমিক পর্বেই পেয়ে যেতে পারে স্পেন, সুইডেন, তুরস্ক ও উত্তর আয়ারল্যান্ডর মত প্রতিপক্ষ।

ইতালির বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নামা ইংল্যান্ড পুরো ম্যাচে গোলের একাধিক সুযোগ নষ্ট করেছে।প্রথমার্ধে অনেকটা মন্থর গতিতে চলা ম্যাচ বিরতির পর আক্রমণ-পাল্টা আক্রমণে প্রাণ ফিরে পায়।ম্যাচের ৬৮ মিনিটে ইংলিশদের হতাশায় ডুবিয়ে ইতালিকে লিড এনে দেন দলটির ফরোয়ার্ড গিয়াকোমো রাসপাদো।বক্সের ভেতর থেকে তার নেওয়া জোরালো শট ইনজুর্ড পিকফোর্ডের বদলে মাঠে নামা ইংলিশ গোলরক্ষক নিক পোপকে পরাস্ত করে।ম্যাচে ফিরতে মরিয়া ইংল্যান্ড বাকি সময়টাতে একের পর এক আক্রমণ করে যায়।ম্যাচের অন্তিম মুহূর্তে হেরি কেইনের নেওয়া শট দারুণভাবে ঠেকিয়ে দিয়ে ইতালির জয় নিশ্চিত করেন দলটির গোলরক্ষক গিয়ানলুইকি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ