Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লজিস্টিক নীতি বিশ্ব বাণিজ্যে ভারতের অংশগ্রহণ বাড়াবে : মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:২৩ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ভারতের লজিস্টিক নীতির বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রিসভার সিদ্ধান্ত প্রবৃদ্ধি ত্বরান্বিত করবে এবং বিশ্ব বাণিজ্যে দেশের অংশগ্রহণ বাড়াবে। এক টুইটবার্তায় মোদি বলেন, লজিস্টিক সেক্টরের প্রচেষ্টা বিশেষ করে দেশের কৃষকদের এবং ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ (এমএসএমই) সেক্টরকে সমৃদ্ধ করবে।–বিজনেস স্ট্যান্ডার্ড

অন্য একটি টুইটে তিনি বলেন, উচ্চ দক্ষতার সোলার পিভি মডিউল সম্পর্কিত জাতীয় প্রোগ্রাম সম্পর্কিত একটি পিএলআই স্কিমের বিষয়ে বুধবারের মন্ত্রিসভার সিদ্ধান্ত এই খাতে উত্পাদন বাড়াবে এবং বিনিয়োগ বাড়াবে। মন্ত্রিসভা এর আগে জাতীয় লজিস্টিক নীতি অনুমোদন করেছে, যার লক্ষ্য পরিবহন খরচ কমানো এবং খাতের বৈশ্বিক কর্মক্ষমতা উন্নত করা বলে তিনি উল্লেখ করেন।

মোদি গত সপ্তাহে এমন একটি পলিসি উন্মোচন করেছেন, যা সারা দেশে পণ্যের নির্বিঘ্ন চলাচলের প্রচার করে পরিবহন খরচ কমাতে চায়। মন্ত্রিসভা উচ্চাভিলাষী কর্মসূচির অধীনে সমস্ত প্রযুক্তি নোডের জন্য প্রকল্প ব্যয়ের ৫০ শতাংশের অভিন্ন আর্থিক সহায়তা সহ সেমিকন্ডাক্টর এবং ডিসপ্লে ম্যানুফ্যাকচারিং ইকোসিস্টেমের জন্য প্রকল্পে পরিবর্তনগুলিও অনুমোদন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ