Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

১ কোটি ৭০ লাখ মার্কিন ডলার জব্দ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বেনাপোল কাস্টমস চেকপোস্ট এলকা থেকে ১ লাখ ৭০ হাজার মার্কিন ডলারসহ ২ জন পাসপোর্ট যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দার সদস্যরা। গত শুক্রবার রাতে বেনাপোল চেকপোস্ট কাস্টমসের তল্লাশি কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়েছে।
আটককৃতরা হচ্ছেন- মুন্সিগঞ্জ জেলার কমলঘাটের শাহ আলমের ছেলে সাগর হোসেন (৪০) এবং একই জেলার টঙ্গিবাড়ির পাঁচগাঁও গ্রামের আমজাদ হোসেনের ছেলে জসিম ঢালী (৩৫)। বেনাপোল শুল্ক গোয়েন্দা সুত্র জানায়, গত শুক্রবার রাত সাতটার দিকে গোপন সংবাদ আসে দুইজন পাসপোর্ট যাত্রী ভারত থেকে বিপুল পরিমাণ মার্কিন ডলার নিয়ে ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে কাস্টমস এলাকা পার হয়ে বন্দর টার্মিনাল এলাকায় অবস্থান করছেন এমন ধরনের খবর পাসপোর্ট যাত্রী জসিম ও সাগরকে কাস্টমস তল্লাশি কেন্দ্রে নিয়ে ব্যাগেজ তল্লশী করে ১ লাখ ৭০ হাজার মার্কিন ডলারসহ তাদেরকে আটক করা হয়। যার বাংলাদেশি টাকায় মূল্য দাড়ায় ১ কোটি ৮০ লাখ টাকা। বেনাপোল কাস্টম শুল্ক গোয়েন্দা দফতরের সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরী জানান, গোপন সংবাদ পেয়ে দুইজন ভারত ফেরত পাসপোর্ট যাত্রীর ব্যাগেজ তল্লাশী করে ১ লাখ ৭০ হাজার মার্কিন ডলারসহ তাদেরকে আটক করা হয়। মার্কিন ডলারসহ আটক দু’জনকে জিজ্ঞাসাবাদ শেষে রাত ৯টায় বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন