Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সীরাত চর্চাকে গণপরিসরে ছড়িয়ে দিতে হবে

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৯:১৩ পিএম

একটি অনুপম আদর্শ প্রতিষ্ঠার লক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত সীরাত প্রতিযোগিতা ও জাতীয় সীরাত সম্মেলন’ ২২ বাস্তবায়ন উপলক্ষে মিডিয়া ব্যক্তিত্বদের মতবিনিময় সভা আজ শনিবার পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম।

এতে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহ ইফতেখার তারিক, মাওলানা রুহুল আমিন সাদী, বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সভাপতি মাওলানা মুনিরুল ইসলাম, ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান মুজাহিদ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের কেন্দ্রীয় সভাপতি শহিদুল ইসলাম কবির, আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ূন আইয়ূব, রেডিও একাত্তরের ইসলামিক অনুষ্ঠান পরিচালক মোমিন চৌধরী, ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের জয়েন্ট সেক্রেটারী ডা: শহিদুল ইসলাম, প্রচার ও দাওয়াহ সম্পাদক শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, লেখকও সম্পাদক জিয়াউল আশরাফ, হাসিব আর রহমান, সালমান হাবীব, শাহনুর শাহীন প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, কে এম শরিয়তুল্লাহ ও এম এম শোয়াইব।

বক্তারা বলেন, সীরাত চর্চাকে গণপরিসরে ছড়িয়ে দিতে হবে। রাসূল (সা.) এর সীরাত চর্চাকে ব্যাপক করে সর্বত্র ছড়িয়ে দিয়ে সে আলোকে নিজ জীবন ও সমাজ ও রাষ্ট্র গঠনে সকলকে একযুগে কাজ করতে হবে। তারা বলেন, সমাজ ও রাষ্ট্রে অশান্তির মূল কারণ রাসূল (সা.) এর জীবনাদর্শ রাষ্ট্রে প্রতিষ্ঠিত না থাকা।

সভাপতির বক্তব্যে মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেন, পরকালের নাজাতে ব্যক্তি জীবনের সর্বক্ষেত্রে রাসুল (সা.) এর আদর্শ অনুসরণ ও বাস্তবায়ন করাই হচ্ছে প্রকৃত মুমিন মুসলমানের কাজ। রাসুল (সা.) এর জীবনাদর্শ প্রতিষ্ঠা করতে পারলেই সমাজে শান্তি ও সম্প্রীতি গড়ে তোলা সম্ভব। তিনি সকল দল, সংগঠনকে ব্যাপকভাবে সীরাত চর্চা করার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ