Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

নিয়মিত ক্লাসে হাজিরা দিচ্ছে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

কথায় বলে, পৃথিবীর সবচেয়ে বুদ্ধিমান জীব নাকি মানুষ। অন্যদিকে বানরের মধ্যে যে মানুষের মতো আচরণ করার সমস্ত বৈশিষ্ট্য রয়েছে তা বলাই বাহুল্য। এবার এক বানরের কীর্তি দেখে রীতিমত বিস্ময় প্রকাশ করেছেন নেটিজেনরা। সেই ভিডিও প্রকাশ্যে আসতেই বানরের কাণ্ড কারখানায় দেখে চক্ষু চড়কগাছ নেটাগরিকরা।
ভিডিওতে দেখা যাচ্ছে, স্কুলের ক্লাসরুমে শিক্ষার্থীদের সঙ্গে বসে পড়াশোনা করছে এক বানর। এক ছাত্রের খাতার দিকে ঝুঁকে মনোযোগ দিয়ে পড়ছে তার লেখা। এমনই এক ভিডিও ইতোমধ্যে ভাইরাল সোশ্যাল মিডিয়া জুড়ে। বানরের আগ্রহ দেখে একেবারে প্রশংসায় পঞ্চমুখ সকলে।

জানা গেছে, গত এক সপ্তাহ ধরেই শিক্ষার্থীদের সঙ্গে নিয়ম করে স্কুলে আসছে এই বানর। ভারতের ঝাড়খণ্ড রাজ্যের হাজারিবাগ জেলার দানুয়ার সরকারি হাইস্কুলে ঘটেছে এই ঘটনা। গত কয়েক দিন ধরেই বানরের গতিবিধির নানান ছবি ও ভিডিও ঘুরে বেড়াচ্ছে সামাজিক মাধ্যম জুড়ে।
স্কুলের হেডমাস্টার রতন বর্মা বলেন, সকাল ৯টায় স্কুল খোলার সঙ্গে সঙ্গেই বাধ্য ছাত্রের মতো এসে হাজির হয় এই বানর। এবং বিকেলের দিকে বন্ধ হওয়ার সময় সে আবার স্কুল প্রাঙ্গন ত্যাগ করে। তিনি আরও বলেন, সপ্তাহখানেক আগে হুট করেই স্কুলের নবম শ্রেণিতে প্রবেশ করে সে। হঠাৎই তাকে দেখে আতঙ্কিত হয়ে পড়ে শিক্ষার্থীরা। কারও ক্ষতি না করেই বেঞ্চে শিক্ষার্থীদের পাশে গিয়ে বসে।

এরপর থেকে যে কোনও ক্লাসে ঢুকে যাওয়া এবং শিক্ষার্থীদের সঙ্গে সামনের সারিতে বসা নিয়মিত রুটিনে পরিণত হয়ে সেই বানরের। বিষয়টি বন দফতরকে জানানো হলে তারা এসে বানরটিকে বাগে আনতে পারেনিভ সূত্র : ফ্রিপ্রেস জার্নাল, ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ