Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

লস্ট মাই ডেথ সার্টিফিকেট!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সংবাদপত্রের পাতায় বিভিন্ন ধরনের বিজ্ঞাপন ছাপা হয়। পড়াতে চাই, গৃহশিক্ষক চাই, বাড়ি-ফ্ল্যাট ভাড়া, দোকান ভাড়া, নিখোঁজ, শিক্ষাসনদ হারিয়েছে, পাত্র-পাত্রী চাই ইত্যাদি। কিন্তু পত্রিকার পাতায় যদি দেখেন ‘নিজের মৃত্যুসনদ হারিয়েছে’ শিরোনামে বিজ্ঞাপন তখন কী মনে হবে এটি স্বাভাবিক বিষয়?

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় ফেলে দিয়েছে এক অদ্ভুত বিজ্ঞাপন। এক ভদ্রলোক সংবাদপত্রে এই মর্মে বিজ্ঞাপন দিয়েছেন, তিনি তার ডেথ সার্টিফিকেট অর্থাৎ মৃত্যুর সনদপত্রটি হারিয়ে ফেলেছেন! হ্যাঁ, ঠিকই পড়েছেন। ডেথ সার্টিফিকেটই হারিয়ে ফেলেছেন তিনি। এমন বিজ্ঞাপন ভাইরাল হবে না, তা কি হতে পারে?
ভারতের আসাম রাজ্যের একটি পত্রিকায় এমন অদ্ভুত বিজ্ঞাপন ছাপা হয়েছে। ওই বিজ্ঞাপনে জনৈক রণজিৎকুমার চক্রবর্তী লিখেছেন, ‘৭ সেপ্টেম্বর সকাল ১০টায় আমি লুমডিং বাজারে আমার ডেথ সার্টিফিকেটটি হারিয়ে ফেলেছি।’ আইপিএস কর্মকর্তা রুপিন শর্মা সেটি শেয়ার করার সময় লেখেন, ‘একমাত্র ভারতেই এমনটা ঘটতে পারে।’

এই বিজ্ঞাপনকে ঘিরে জমা পড়েছে মজার মজার সব কমেন্ট। একজন লিখেছেন, ‘কেউ এটা পেলে সার্টিফিকেটের মালিককে দ্রুত ফেরত পাঠিয়ে দেবেন। তা না হলে ওই ভূতটি রেগে যাবেন।’ অপর এক নেটিজেনের বিস্মিত প্রতিক্রিয়া, ‘এই প্রথম দেখলাম, কেউ নিজের ডেথ সার্টিফিকেটও হারিয়ে ফেলতে পারে!’ সূত্র : এনডিটিভি, লেটেস্ট লি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ