Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

৩০ সন্তানের পিতা হতে ছেলে ইলন মাস্ককে পরামর্শ বাবার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১০:১৮ পিএম

যার টাকা আছে, তার সন্তানের সংখ্যা বেশি হলে ক্ষতি নেই। সন্তানকে দুধেভাতে রাখাই আসল। সংসারি মানুষ মাত্র জানেন এই সার কথা। প্রায় সেকথাই শোনা গেল আমেরিকার ধনকুবের ইলন মাস্কের বাবা এরোল মাস্কের মুখে। এরোল জানিয়েছেন, তার ছেলের কমপক্ষে ৩০টি সন্তান হওয়া উচিত, ইউরোপের রাজপুরুষেরদের মতো। যেহেতু ছেলের অর্থের অভাব নেই।

টেসলা প্রধান এলন মাস্কের বয়স এখন ৫১। সন্তান সংখ্যা ১০। সম্প্রতি একটি সাক্ষাৎকারে ইলনের বাবা এরোল বলেন, অনেক বেশি সন্তান হওয়া উচিত তার ছেলের। এরোল যুক্তি দেন, “আগেকার দিনে ইউরোপের রাজপুরুষরা বহু সন্তানের বাবা হতেন। কমপক্ষে ২০ থেকে ৩০ সন্তান থাকত এক একজনের। এরমধ্যে ৮০ শতাংশ ছিল অবৈধ।” অতএব, এলনেরও কম করে ২০-৩০টি সন্তান নেয়া উচিত বলে মত দেন এরোল। তিনি আরও জানান, টাকা থাকলে বেশি সন্তান নেয়াতে সমস্যা নেই।

ইলন মাস্কের বাবা এরোলের বয়স ৭৬ বছর। ৭ সন্তানের পিতা তিনি। এই বয়সেও নতুন করে সন্তান চেয়েছেন। এই বিষয়ে গত জুলাই মাসে খোলাখুলি ইচ্ছেপ্রকাশ করেছিলেন। টুইট করেছিলেন, মানব সভ্যতার সবচেয়ে বড় সংকট হল জন্মহার কমে যাওয়া। তিনি সেই সমস্যা সমাধানের চেষ্টা করছেন বলে জানান। উল্লেখ্য, নিজের সৎ মেয়ের সঙ্গেও দুই সন্তান রয়েছে এরোলের। মাঝে নিজের শুক্রানু দানের বিষয়ে আগ্রহ দেখিয়েছিলেন বিশ্বের অন্যতম ধনী শিল্পপতির বাবা।

প্রসঙ্গত, ৩৫ বছরের সৎ মেয়ের সঙ্গে যৌন মিলন ও তার সন্তানের বাবা হওয়া নিয়ে মাঝে বাজার গরম করেছিলেন ইলন মাস্কের বাবা এরোল মাস্ক! দীর্ঘদিন একথা গোপন রাখলেও গত জুলাইয়ে তা প্রকাশ্যে আসে। যার পর সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে যায়। তবে একথা নিজেই জানিয়েছিলেন এরোল মাস্ক। একটি সাক্ষাৎকারে নিজের ‘গোপন’ সন্তানের কথা ফাঁস করেন তিনি। জানান, তার সৎ মেয়ে জানা বেজুইদেনহাউয়ের বয়স ৩৫ বছর। তার সঙ্গে সঙ্গমেই জন্ম নেয় এক পুত্রসন্তান। এই বিষয়ে এরোলের বক্তব্য ছিল, “আমরা তো পৃথিবীতে এসেছি নতুন করে উৎপাদনের জন্যই।” সঙ্গে এও জানান, সন্তান জন্মানোর পর সৎ মেয়ে সঙ্গেই থাকতেন তিনি। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ