Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

পাকিস্তানের হারের দিন ভারতের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঘরের মাঠে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটে ইংল্যান্ডের সাথে হারের পর দ্বিতীয় ম্যাচেই ১০ উইকেটে অবিশ্বস্য জয় পায় বাবর আজমরা। গতপরশু রাতে সিরিজের তৃতীয় ম্যাচে আবারও ইংল্যান্ডের বিপক্ষে হেরে গেল দলটি। পাকিস্তানকে ৬৩ রানে হারিয়ে ৭ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ইংলিশরা। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ২২১ রানের সংগ্রহ পায় ইংলিশরা। জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৫৮ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। পাকিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। ৬ বলে ৮ রান করে মোহাম্মদ হাসনাইনের বলে মোহাম্মদ নেওয়াজের হাতে ক্যাচ দিয়ে আউট হন ফিল সল্ট। এই ম্যাচে অভিষেক হয় সম্ভাবনাময়ী ব্যাটার উইল জ্যাকসের। তিনিও খেলেছেন দারুণ কার্যকরী এক ইনিংস। ৮ চারে ২২ বলে ৪০ রান করে উসমান কাদিরের বলে নেওয়াজের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। ইংল্যান্ডের রানকে বড় করতে সবচেয়ে বড় অবদান দুজনের, তারা থেকেছেন শেষ পর্যন্ত অপরাজিত। ১৩৯ রানের জুটি গড়েছেন হ্যারি ব্রুক ও বেন ডাকেট। ৮ চার ও ১ ছক্কায় ৪২ বলে ৭০ রান করেন ডাকেট, ৮ চার ও ৫ ছক্কায় ৩৫ বলে ৮১ রান আসে ব্রুকের ব্যাট থেকে। পাকিস্তানের পক্ষে ৪ ওভার হাত ঘুরিয়ে ৪৮ রান দিয়ে ২ উইকেট নেন উসমান কাদির।
জবাব দিতে নেমে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বাবর আজমকে প্রথমেই হারিয়ে ফেলে পাকিস্তান। ৬ বলে ৮ রান করে মার্ক উডের বলে ক্যাচ তুলে দিয়ে আউট হন তিনি। মোহাম্মদ রিজওয়ানও ১৪ বলে ৮ রান করে বোল্ড হন টপলের বলে। এরপর আর সেভাবে কখনওই ঘুরে দাঁড়াতে পারেনি পাকিস্তানের ব্যাটিং। অনেকটা একা লড়াই করেন শাহ মাসুদ। শেষ অবধি অপরাজিত থেকে ৩ চার ও ৪ ছক্কায় ৪০ বলে ৬৬ রান আসে তার ব্যাট থেকে। এছাড়া ২১ বলে ২৯ রান করেন খুশদিল শাহ। ইংল্যান্ডের পক্ষে ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন মার্ক উড। এছাড়া আদিল রশিদ দুই, রিচে টপলে ও স্যাম কারান নেন একটি করে উইকেট।
একই রাতে নাগপুরে রোমাঞ্চের পসরা সাজানো ‘ছোট্ট’ ম্যাচ ৬ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল ভারত। আগের দুদিনের টানা বর্ষণে এদিন সময়মতো আউটফিল্ড না শুকানোয় টি-টোয়েন্টি ম্যাচটি নেমে আসে ৮ ওভারে। তাতে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারানো সফরকারি অস্ট্রেলিয়ার দেয়া ৯০ রান ৪ উইকেট খুইয়ে ৪ বল হাতে রেখেই স্বাগতিকরা পাড়ি দেয় জয়ের বন্দরে। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতায় ফিরল ভারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানের হারের দিন ভারতের জয়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ