Inqilab Logo

মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বিশ্ব পর্যটন দিবসে কক্সবাজারে থাকছে সপ্তাহব্যাপী আয়োজন, থাকছে হোটেল মোটেলে বড় ডিসকাউন্ট

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১১:২৪ পিএম

২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস। এ উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার বিচ ম্যানেজমেন্ট কমিটি আয়োজন করতে যাচ্ছে সপ্তাহব্যাপী পর্যটন উৎসব। এ উৎসব চলাকালীন সময়ে কক্সবাজারের সব হোটেল-মোটেলে ৩০ থেকে ৭০ শতাংশ ডিসকাউন্ট দেওয়া হবে বলে ঘোষণা দেয়া হয়। সব রেস্তোরাঁয় ৫০ শতাংশ, ওয়াটার বাইক ও বীচ বাইকে ২০, প্যারাসেলিংয়ে ৩০, গাড়ি পার্কিংয়ে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়ার কথাও বলা হয়। এছাড়া ফটোগ্রাফারের মাধ্যমে ছবি তোলায় প্রতি কপিতে দুই টাকা করে ডিসকাউন্ট দেওয়া হবে।

শনিবার জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কমিটি আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ ঘোষণা দেন কক্সবাজারের সপ্তাহব্যাপী পর্যটন উৎসবের সদস্যসচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এডিএম মো. আবু সুফিয়ান।

তিনি বলেন, আমরা কক্সবাজারকে ব্র্যান্ডিং করতে চাই। আমরা চাই কক্সবাজারের প্রকৃতিকে অক্ষুণ্ণ রেখে দেশ-বিদেশের ভ্রমণপিপাসু পর্যটকরা এখানকার প্রাকৃতিক দৃশ্য এবং পরিবেশ স্বাচ্ছন্দ্যে উপভোগ করুক। তাই বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার বিচ ম্যানেজমেন্ট কমিটি সপ্তাহব্যাপী এ আনন্দ-উৎসব অনুষ্ঠানের আয়োজন করছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরও জানান, অনুষ্ঠানে থাকছে মেলা, সেমিনার, কনসার্টসহ আরও নানা আয়োজন। মেলায় বিভিন্ন বিষয়ে ২০০টি স্টল থাকবে।

প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান, টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার চৌধুরী মিজানুজ্জামান, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, হোটেল-মোটেল গেস্ট হাউজ মালিক সমিতির সভাপতি আবুল কাশেম শিকদার ও পর্যটন সেলের দায়িত্ব প্রাপ্ত ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ