Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

স্বাস্থ্যখাতের চলমান উন্নয়নকে এগিয়ে নিতে মনোযোগী হওয়ার আহ্বান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১১:৩৫ পিএম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপি প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্বাস্থ্য খাতের চলমান উন্নয়নকে আরো এগিয়ে নিতে সংশ্লিষ্ট সকলকে অধিক মনোযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ডা. সাহিদা করিম অবস এন্ড গাইনী ওয়ার্ডের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ এ আহবান জানান। এ সময় তিনি ফিতা কেটে নবনির্মিত অবস এন্ড গাইনী ওয়ার্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

তিনি বলেন, বাংলাদেশের চিকিৎসকগণ অত্যন্ত দক্ষ। বিশ্বমানের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হাসপাতাল ব্যবস্থাপনায় সকলকে অধিক মনোযোগী হওয়া গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল প্রতিষ্ঠাকাল হতে অত্যন্ত দক্ষতার সাথে জনমুখী কার্যক্রম পরিচালনা করে আসছে বলে উল্লেখ করেন তিনি।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষ ডা.সাহিদা করিমের অবদান ও স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে হাসপাতালের অবস এন্ড গাইনী ওয়ার্ডকে “ডা. সাহিদা করিম অবস এন্ড গাইনী ওয়ার্ড” নামকরণের সিদ্ধান্ত গ্রহণ করায় হাসপাতাল কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

ওয়াসিকা আয়শা খান এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের স্বাস্থ্যখাতে অভূতপূর্ব অগ্রগতি সাধিত হয়েছে। জাতীয় স্বাস্থ্যনীতি ও জাতীয় ঔষধনীতি হালনাগাদকরণ, কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা, অসংখ্য নতুন বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠা, ২৪টি নতুন সরকারি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা,স্বাস্থ্যখাতের ডিজিটালাইজেশন, স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরে ই-গর্ভনেন্স ও ই- টেন্ডারিংসহ অসংখ্য যুগান্তকারী উদ্যোগের পাশাপাশি কোভিড মহামারি মোকাবিলায় ঈর্ষণীয় সাফল্যের স্বাক্ষর রেখেছে বর্তমান সরকার। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালকে বর্তমান সরকার বিনামূল্যে জমি এবং বাৎসরিক অনুদান দেয়ার কথা স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট প্রফেসর এম এ তাহের খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে খাদিজাতুল আনোয়ার সনি এমপি এবং ইনার হুইল ইন্টারন্যাশনালের সাবেক বোর্ড ডিরেক্টর ও লিটল জুয়েলস স্কুলের প্রতিষ্ঠাতা দিলরুবা আহমেদ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ডা. এ এস এম ফজলুল করিম ডা. সাহিদা করিমের নামে স্থাপিত ম্যুরাল আনুষ্ঠানিকভাবে উন্মোচন করেন। অনুষ্ঠানে ডা. এ এস এম ফজলুল করিমকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল প্রতিষ্ঠা ও হাসপাতালের উন্নয়নে অসামান্য অবদানের জন্য 'লাইফটাইম এচিভমেন্ট এওয়ার্ড' প্রদান করা হয়।

সূত্র: বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ