Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সিরিয়া উপকূলে অভিবাসী নৌকা ডুবে মৃত্যু বেড়ে ৯৪

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১১:১০ এএম

সিরিয়া উপকূলে অভিবাসী বহনকারী নৌকা ডুবিতে প্রাণহানি বেড়ে ৯৪ জনে দাঁড়িয়েছে। এখনও অব্যাহত আছে উদ্ধার অভিযান। শনিবার (২৪ সেপ্টেম্বর) ভূমধ্যসাগরে সিরিয়ার বানিয়াস উপকূল থেকে আরও মৃতদেহ উদ্ধারের কথা জানিয়েছে সিরিয়ার রাষ্ট্রীয় টিভি।
গত মঙ্গলবার লেবাননের উত্তর মিনিয়েহ অঞ্চল থেকে যাত্রা শুরু করে নৌকাটি। তীব্র বাতাস ও প্রতিকূল আবহাওয়ায় তার্তাউস বন্দরের কাছে ডুবে যায় নৌকাটি। নৌকাটিতে ১২০ থেকে ১৫০ আরোহী ছিল বলে জানায় সিরিয়ার পরিবহন মন্ত্রণালয়। এদের অধিকাংশই লেবাননের। সিরিয়া পৌঁছে সেখান থেকে সাগর পাড়ি দিয়ে ইউরোপে যাওয়ার উদ্দেশ্য ছিল তাদের।
উদ্ধারকাজে সিরিয়ার কোস্টগার্ডের পাশাপাশি রাশিয়াও সহায়তা করছে। এর আগে জীবিত ২০ জনকে তার্তাউসের বাসেল হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনায় উপকূলে অবৈধ অভিবাসীদের সমুদ্র যাত্রা বন্ধে কঠোর নজরদারির নির্দেশ দিয়েছে লেবানন সরকার। জড়িতদের দ্রুত গ্রেফতারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নাজিব মিকাতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ