Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

নাইজেরিয়ায় মসজিদে হামলায় ১৫ মুসল্লী নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১১:৫১ এএম

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের জামফারা রাজ্যের একটি মসজিদে সশস্ত্র গোষ্ঠী হামলা চালিয়েছে। এ ঘটনায় অন্তত ১৫ জন মুসল্লী নিহত হয়েছে। ভয়েস অব আমেরিকা এক প্রতিবেদনে জানিয়েছে, বুক্কুয়ুমের রুয়ান জেমা শহরের জুমুআত কেন্দ্রীয় মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় হামলার ঘটনাটি ঘটে।
স্থানীয় বাসিন্দা আমিমু মুস্তাফা জানান, সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা মোটরসাইকেলে চড়ে এসে বন্দুক নিয়ে মসজিদের ভেতর প্রবেশ করে। এরপর বিক্ষিপ্তভাবে আমাদের ওপর গুলি চালাতে শুরু করে।
নাম প্রকাশে অনিচ্ছুক আরেক বাসিন্দা জানান, দুপুর ২টার দিকে হামলা চালিয়েছে সশস্ত্র গোষ্ঠীটি। ১৫ জন মারা যাওয়াসহ আরো কয়েকজন আহত হয়েছে।
জামফারা রাজ্য পুলিশের মুখপাত্র অবশ্য এ ব্যাপারে কোনো মন্তব্য করতে স্থানীয় সাংবাদিকদের কাছে রাজি হননি।
অভিযোগ রয়েছে, স্থানীয়ভাবে ডাকাত নামে পরিচিত উক্ত ভারী অস্ত্রধারীরা গত দুই বছরে ওই এলাকায় ধ্বংসযজ্ঞ চালিয়েছে। হাজার হাজার মানুষকে অপহরণ করেছে তারা। শত শত মানুষকে হত্যা করেছে। তবে শুক্রবারের হামলার দায় এখনো কোনো গোষ্ঠী স্বীকার করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাইজেরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ