Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

হাই কমান্ডের হস্তক্ষেপে মনোনয়ন প্রত্যাহার করলেন পিরোজপুরের মহিউদ্দিন মহারাজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:১৪ পিএম

অবশেষে ৯৫ শতাংশ সমর্থন থাকার পরও পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে নিজের মনোনয়ন প্রত্যাহার করে নিলেন পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক মহিউদ্দিন মহারাজ। জানা গেছে, আওয়ামী লীগের সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্যায়ের নেতাদের সরাসরি হস্তক্ষেপে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। এই সাবেক জেলা পরিষদ চেয়ারম্যন ও প্রশাসক স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় এসেছিলেন।
রবিবার (২৫ সেপ্টেম্বর) পিরোজপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে মহিউদ্দিন মহারাজ মনোনয়ন প্রত্যাহারের কথা জানান।
তিনি জানান, দলের প্রতি তার আনুগত্যের জায়গা থেকেই তিনি মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এসময় দলের সমর্থিত প্রার্থীকে তিনি সমর্থনও জানান। সংবাদ সম্মেলনে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ জেলার জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন। এ ছাড়া উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে সমর্থন পাওয়া সালমা ইসলামও।
জানা গেছে, শনিবার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ে মহিউদ্দিন মহারাজকে ডেকে নিয়ে প্রায় দেড় ঘণ্টা তার সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেখানে দলের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাকসহ কেন্দ্রীয় আরও বেশ কয়েকজন নেতা ছিলেন বলেও জানা গেছে। এ সময় দলের সাধারণ সম্পাদক পিরোজপুর জেলা পরিষদ নির্বাচন থেকে মহিউদ্দিন মহারাজকে সরে যাওয়ার অনুরোধ করেন। দলের সিদ্ধান্ত মেনে সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করার কথা বলেন। ওই বৈঠকে উপস্থিত একজন জ্যেষ্ঠ নেতা জানান, মহিউদ্দিন মহারাজকে ভবিষ্যতে ভালোভাবে দল মূল্যয়ন করবে বলেআশ্বাস দিয়েছেন ওবায়দুল কাদের
পরে সেখানে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য এ কে এম আউয়ালকে ডেকে নিয়ে মহিউদ্দিন মহারাজকে সঙ্গে নিয়ে রাজনীতি করার নির্দেশনা দেন ওবায়দুল কাদের। এখানে উল্লেখ্য পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে যিনি আওয়ামী লীগের সমর্থন পেয়েছেন তিনি এ কে এম আউয়ালের ছোট ভাইয়ের স্ত্রী।
সদ্য বিলুপ্ত জেলা পরিষদে পিরোজপুরের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন মহিউদ্দিন মহারাজ। গত নির্বাচনেও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে বিপুল ভোটে হারিয়েছিলেন। এবারও নির্বাচনের আগেই পিরোজপুর জেলা পরিষদের ৭৪৭ জন ভোটারের মধ্যে ৭০৪ জনই মহিউদ্দিন মহারাজকে প্রকাশ্যে সমর্থন জানান। সে কারণে এরইমধ্যে জেলা পরিষদ নির্বাচনে পিরোজপুরের মহিউদ্দিন মহারাজ সারাদেশে ব্যাপক আলোচনায় আসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ