Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ট্রাকে লুকিয়ে পোল্যান্ড যাওয়ার সময় বাংলাদেশিসহ ৭০ অভিবাসী আটক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৫ পিএম

তিনটি পণ্যবাহী ট্রাকে লুকিয়ে রোমানিয়া থেকে পোল্যান্ড যাওয়ার সময় বাংলাদেশিসহ ৭০ জন অভিবাসন প্রত্যাশীকে আটক করা হয়েছে। শুক্রবার আরাদ বর্ডার পুলিশ এ তথ্য জানিয়েছে।
পুলিশ জানিয়েছে, আটককৃতদের বাংলাদেশ, ইথিওপিয়া, সিরিয়া, শ্রীলঙ্কা ও তুরস্কের ৭০ জন অভিবাসন প্রত্যাশী তিনটি ট্রাকে করে রোমানিয়া থেকে পোল্যান্ডে যাচ্ছিল। নাডলাক-২ চেকপয়েন্ট থেকে তাদের আটক করা হয়েছে। প্রথম ট্রাকটিতে ৩৭ জন শ্রীলঙ্কার অভিবাসন প্রত্যাশী ছিল। দ্বিতীয় ট্রাকটিতে রেফ্রিজারেটর পরিবহন করা হচ্ছিল। সীমান্তরক্ষীদের পোষা কুকুর সন্দেহজনক বস্তুর উপস্থিতি থাকার সঙ্কেত দিলে গাড়িটিতে তল্লাশি চালানো হয়। পরে সেখান থেকে ২০ জন অভিবাসীকে উদ্ধার করা হয়। এরা সবাই সিরিয়া ও তুরস্কের নাগরিক।
তৃতীয় ট্রাকটিতে ইতালি থেকে আনা অটো যন্ত্রাংশ পরিবহন করা হচ্ছিল সীমান্ত পুলিশ মালামালের মধ্যে লুকিয়ে থাকা বাংলাদেশ ও ইথিওপিয়ার ১৫ জন নাগরিককে উদ্ধার করে। এদের বয়স ১৯ থেকে ৪২ বছরের মধ্যে। অবশ্য এদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছে তা জানায়নি সীমান্ত পুলিশ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ