Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

পঞ্চগড়ে নৌকাডুবিতে ২৪ জনের প্রাণহানি

এলাকায় শোকের মাতম

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৪:১৯ পিএম | আপডেট : ৭:৫৮ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২২

পঞ্চগড়ের বোদা উপজেলায় ইঞ্জিনচালিত নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু হয়েছে। রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে উপজেলার মারেয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকার করতোয়া নদীতে শতাধিক যাত্রী নিয়ে নৌকাটি ডুবে যায়। কতজন সাঁতরে পার হয়েছে আর কতজন নিখোঁজ রয়েছে তার সঠিক কোন তথ্য এখনো পাওয়া যায়নি।

তবে স্থানীয় ও ফায়ার সার্ভিসের কর্মীরা ২৪ জনের লাশ উদ্ধার করেছেন। নৌযাত্রীদের এমন মর্মান্তিক মৃত্যুতে শোকের কালো মেঘে ছেয়ে গেছে পঞ্চগড়ের আকাশ। সেখানে চলছে শোকের মাতম। নিহতদের মধ্যে ১২ জন নারী, ৮ জন শিশু ও পুরুষ ৪ জন রয়েছেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার কিছু সনাতনধর্মালম্বী মানুষসহ প্রায় শতাধিক নৌযাত্রী নিয়ে দুপুরে বোদা উপজেলার মারেয়া ইউনিয়নের করতোয়া নদীর আউলিয়ার ঘাট থেকে বদেশ্বরী মন্দিরের দিকে একটি ইঞ্জিনচালিত নৌকায় করে যাচ্ছিলেন।পথে নদীর মাঝখানে অতিরিক্ত যাত্রী নেয়ায় ডুবে যায় নৌকাটি। প্রথমে স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালান।পরে দমকল বাহিনী ও পুলিশ উদ্ধার তৎপরতায় অংশ নেয়।উদ্ধার তৎপরতায় ২৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে।লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে।প্রায় আরো ৮-১০ নিখোঁজ রয়েছে। উদ্ধার অভিযান চলমান রয়েছে।

পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা জানান, নৌকা ডুবির ঘটনায় ২৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।অনুমান করা হচ্ছে আরো আট-দশ জন নিখোঁজ রয়েছে। উদ্ধার অভিযান চলমান রয়েছে।

জেলা প্রশাসক জহুরুল ইসলাম জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে মৃতদেহের সঁৎকার করার জন্য নগদ বিশ হাজার টাকা এবং আহতদের জন্য চিকিৎসা সেবা দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকাডুবি

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ