Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

কুষ্টিয়ায় ভাঙা ব্রিজে আটকে গেলো ট্রলি

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৫:২৩ পিএম

ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে বালু বোঝায় একটি ট্রলি নিয়ে পার হতে গিয়ে ব্রিজ ভেঙে আটকে গেল ট্রলি।রোববার সকালে এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ ঘটনায় ভাঙা ব্রিজে দুর্ভোগে পড়েছে কয়েক হাজার চলাচলকারী পথচারী। বন্ধ রয়েছে চলাচল।

ঘটনাটি ঘটেছে কুষ্টিয়ার মিরপুর উপজেলার ধুবইল ইউনিয়নের গোবিন্দগুনিয়া-কাদেরপুর এলাকার গঙ্গা-কপোতাক্ষ (জিকে) সেচ প্রকল্পের প্রধান খালের ওপর নির্মিত ব্রিজটিতে।

স্থানীয় বাসিন্দারা জানান, ঝুঁকি নিয়ে প্রতিদিন চলাচল করছে শত শত ছোট যানবাহন এবং আশপাশের গ্রামের হাজার হাজার মানুষ।কয়েকবছর ধরে ব্রিজটি ভেঙে গিয়ে মাঝ বরাবরসহ বিভিন্ন অংশে ব্রিজটির স্ল্যাব ভেঙে মরণ ফাঁদে পরিণত হয়েছে। এরইমধ্যে বালু বোঝায় একটি ট্রলি আজ সকালে পারাপারের সময় আটকে গেছে। এ ব্রিজটি ভেঙে যাওয়ায় বাজার থেকে পরিবহন করে কোনো মালামাল আনা নেওয়া সম্ভব হয় না। এতে বিভিন্ন সময় ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। তবে স্থানীয় প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের নতুন ব্রিজ নির্মাণের জন্য বার বার জানিয়েও নেয়া হয়নি কোনো উদ্যোগ।

স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন বয়সী মানুষ অনেক কষ্ট করে আসা যাওয়া করে এ ব্রিজ দিয়ে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে এখানে। কোনো দুর্ঘটনা ঘটার আগেই ব্রিজটি মেরামতের দাবী জানান তারা।

ধুবইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুর রহমান মামুন বলেন, বিভিন্ন সময় ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। ব্রিজ নির্মাণের জন্য পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের জানানো হয়েছে। নতুন ব্রিজটি নির্মাণ হলে হাজারো মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হবে।

মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের বলেন, বিষয়টি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের জানানো হয়েছে। তাঁরা দ্রুতই ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

পানি উন্নয়ন বোর্ডের কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী রাশিদুর রহমান বলেন, বিষয়টি আমার নজরে ছিল না। খোঁজ খবর নিয়ে দ্রুতই ব্রিজ নির্মাণের চেষ্টা করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ