Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গম-ভুট্টা চাষে পুনঃঅর্থায়ন স্কিমে অংশগ্রহণে বাংলাদেশ ব্যাংকের সাথে সোনালী ব্যাংকের চুক্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৫:৩২ পিএম

গম ও ভুট্টার উৎপাদন বৃদ্ধিকল্পে গঠিত এক হাজার কোটি টাকার পুনঃঅর্থায়ন স্কিমে বাংলাদেশ ব্যাংকের সাথে সোনালী ব্যাংক লিমিটেডের একটি ‘অংশগ্রহণ চুক্তিপত্র’ স্বাক্ষরিত হয়েছে।
আজ রোববার বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ পুনঃঅর্থায়ন স্কিমে চুক্তিপত্রে স্বাক্ষর করেন সোনালী ব্যাংক লিমিটেডের পক্ষে সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মোঃ আফজাল করিম ও বাংলাদেশ ব্যাংকের পক্ষে কৃষি ঋণ বিভাগের পরিচালক মোঃ আবুল কালাম আজাদ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ.কে.এম সাজেদুর রহমান খান, সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নিরঞ্জন চন্দ্র দেবনাথ ও জেনারেল ম্যানেজার মোঃ নূরুন নবী, বাংলাদেশ ব্যাংকের কৃষি ঋণ বিভাগের উপ-পরিচালক মার্জিয়া আক্তার ও যুগ্ম পরিচালক মোঃ হাসান চিশতী।

গম ও ভুট্টার উৎপাদন বৃদ্ধিকল্পে এক হাজার কোটি টাকার এই পুনঃঅর্থায়ন স্কিম বাংলাদেশ ব্যাংক নিজস্ব তহবিল থেকে বরাদ্দ প্রদান করবে । অংশগ্রহণ চুক্তি সম্পাদনকারী ব্যাংকসমূহের চাহিদার ভিত্তিতে বরাদ্দ প্রদান করবে এবংতফসিলী ব্যাংকসমূহ কৃষকদের মাঝে বিতরণ করবে। এছাড়া এ পুনঃ অর্থায়ন স্কীমের তহবিল গম ও ভুট্টা চাষের উপযোগী অঞ্চলসমূহে বিতরণে অগ্রাধিকার প্রদান করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ