Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বাংলাদেশ ব্যাংকের সাথে রূপালী ব্যাংকের চুক্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:২০ পিএম

গম ও ভুট্টার উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে গঠিত ১০০০ কোটি টাকার পুনঃঅর্থায়ন স্কিমে বাংলাদেশ ব্যাংক ও রূপালী ব্যাংক লিমিটেডের মধ্যে ‘অংশগ্রহণ চুক্তিনামা’ স্বাক্ষরিত হয়েছে।

আজ রোববার মতিঝিলস্থ বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চুক্তিনামায় নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ জাহাঙ্গীর ও বাংলাদেশ ব্যাংকের কৃষি ঋণ বিভাগের পরিচালক মো. আবুল কালাম আজাদ।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমান খান। এছাড়াও বাংলাদেশ ব্যাংকের কৃষি ঋণ বিভাগের অতিরিক্ত পরিচালক মামুনুর রহমান ও মো. রায়হানুল ইসলাম এবং রূপালী ব্যাংকের কৃষি, পল্লীঋণ ও মাইক্রোক্রেডিট বিভাগের উপ-মহাব্যবস্থাপক জেবু সুলতানা।

উল্লেখ্য, গম ও ভুট্টার উৎপাদন বৃদ্ধিকল্পে ১০০০ কোটি টাকার এই পুনঃঅর্থায়ন স্কিম বাংলাদেশ ব্যাংক নিজস্ব তহবিল থেকে চুক্তি সম্পাদনকারী ব্যাংকসমূহের চাহিদার ভিত্তিতে বরাদ্দ প্রদান করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ