Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

৩০০ কোটি টাকা মূল্যের ডিবিএইচ জিরো কুপন বন্ড সফলভাবে সম্পন্ন করার ঘোষণা দিলো ইউসিবি ইনভেস্টমেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:২৩ পিএম

রাজধানীর বনানীতে অবস্থিত শেরাটন হোটেলে গত বৃহস্পতিবার দেশের অন্যতম শীর্ষস্থানীয় এবং দ্রুত বর্ধনশীল বিনিয়োগ ব্যাংক ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড ডিবিআইচ জিরো কুপন বন্ড এর এরেঞ্জার হিসেবে একটি অনুষ্ঠানের আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে ৩০০ কোটি টাকা মূল্যের বন্ডটির সমাপনী ঘোষণা করা হয়।

ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি দেশের বেসরকারি খাতে হাউজিং ফাইন্যান্স ইনস্টিটিউশনের একটি অন্যতম বিশেষায়িত প্রতিষ্ঠান। এই বন্ড ইস্যুর মাধ্যমে ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি ৩০০ কোটি টাকা সংগ্রহ করেছে, যা দেশের আবাসন অর্থায়ন সম্প্রসারণে কাজে লাগবে।

নাসির এ চৌধুরী, চেয়ারম্যান, ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি; আরিফ কাদরী, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড; তানজিম আলমগীর, ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা, ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড; নাসিমুল বাতেন, ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা; ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি সহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশের বন্ড মার্কেট প্রধানত সরকারী ট্রেজারি বন্ড এবং ব্যাংক ও NBFI কর্তৃক ইস্যুকৃত বন্ডগুলোর প্রাধান্য রয়েছে। দেশের চলমান করোনা অভিঘাত এবং মুদ্রাবাজারে নানাবিধ টানাপোড়নের মধ্যেও ডিবিএইচ এর বন্ডটি ইস্যুয়ার কোম্পানী ও এরেঞ্জার এর নিরলস প্রচেষ্টার ফলে যথাসময়ে সম্পন্ন করা সম্ভব হয়েছে।

উল্লেখ্য যে, কোন ব্যাংকের ইনভেস্টমেন্ট ছাড়াই শুধুমাত্র বিভিন্ন করপোরেট, ইন্সুরেন্স কোম্পানি , এসেট ম্যানেজমেন্ট কোম্পানি ও ব্যাক্তিবিশেষের বিনিয়োগের মাধ্যমে এই বন্ডটি সফলভাবে সমাপ্ত হয়েছে যা বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটের জন্য একটি মাইলফলক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ