Inqilab Logo

সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

‘এ’ দলের সফরে মুমিনুল, তামিম

আফগানিস্তানের বদলে তামিলনাড়ু!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সংযুক্ত আরব আমিরাতে গিয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। টি-টোয়েন্টি স্কোয়াডের বাইরে থাকা ক্রিকেটারদেরও খেলার কথা ছিল সিরিজটি। তবে আফগানিস্তান সিরিজ বাতিল করে দেয় অর্থনৈতিক সংকটে। চেষ্টা চালিয়ে অবশ্য বিসিবি অক্টোবর মাসেই আরেকটি গন্তব্য ঠিক করে নিয়েছে। অক্টোবরের প্রথম সপ্তাহে তামিল নাড়ু রাজ্য দলের বিপক্ষে খেলতে চেন্নাই যাবেন মুমিনুল হকরা। সফরে দুটি চারদিন ও তিনটি একদিনের ম্যাচ খেলবে ‘এ’ দল।
গতকাল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এই সফরের কথা নিশ্চিত করেন মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভির আহমেদ টিটু, ‘আফগানিস্তানের সঙ্গে যেটা হওয়ার কথা ছিল দুর্ভাগ্যজনকভাবে সেটি বাতিল হয়েছে। সেটাকে পুষিয়ে দেওয়ার জন্য তামিল নাড়ুর রাজ্য দলের সঙ্গে একটি সিরিজ ঠিক করা হয়েছে। আগামী দু’একদিনের মধ্যে সূচি চূড়ান্ত হবে। তামিল নাড়ুতে যাবে ‘এ’ দল। সেখানে তাদের সঙ্গে খেলবে।’
‘এ’ দলের ভারত সফরে চারদিনের ম্যাচগুলো থাকছেন সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে দেখা যেতে পারে ওয়ানডে সিরিজে। ডিসেম্বরে ভারতের বিপক্ষে সিরিজের আগে এই সফর তাদের জন্য হতে পারে প্রস্তুতির মঞ্চ।
এদিকে, নেপাল ক্রিকেট বোর্ড থেকেও একটি সফরের আমন্ত্রণ পেয়েছিল বিসিবি। সেখানে একটি দল পাঠানোর ভাবনাও ছিল। তবে জাতীয় লিগের কারণে নেপালে আপাতত কোন দল পাঠাবে না বলে জানালেন টিটু, ‘ক্রিকেট বোর্ডের একটি একাদশ নেপালে যাওয়ার কথা ছিল। কিন্তু ওই সময় জাতিয় লিগ চলবে। বিসিবি একাদশে নেপালে গেলে আমাদের বেশ কিছু খেলোয়াড় থাকছে না, যেটা জাতীয় লিগে প্রভাব ফেলবে। সেই কারণে নেপাল আপাতত স্থগিত করা হয়েছে। পরে যদি কখনো সময় সুযোগ হয় তখন যাওয়া যেতে পারে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘এ’ দলের সফরে মুমিনুল

২৬ সেপ্টেম্বর, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ