Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ঘাতকের ফাঁসির দাবিতে

মহাসড়ক অবরোধ নোয়াখালীতে স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

নোয়াখালী শহরে নিজ বাসায় স্কুলছাত্রীকে হত্যার প্রতিবাদে গতকাল রোববার দ্বিতীয় দিনের মতো মানববন্ধন, সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ সময় তারা ঘটনায় জড়িত ব্যক্তিদের ফাঁসি দাবি করেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে নোয়াখালী জিলা স্কুল, হরিনারায়ণপুর উচ্চবিদ্যালয়, আল ফারুক স্কুল অ্যান্ড কলেজ এবং মানবিক যুব সংঘ, নোয়াখালী ইউনিয়নের উদ্যোগে শহরের টাউন হল মোড়ে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। প্রতিষ্ঠানগুলোর কয়েক শ শিক্ষার্থী ছাড়াও শিক্ষক, অভিভাবকেরা মানববন্ধনে অংশ নেন। তারা এ সময় টাউন হল মোড়ে মাইজদী-চৌমুহনী মহাসড়ক অবরোধ করে রাখেন।
মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থী ইমরান হোসেন বলেন, নিহত স্কুলছাত্রী আমাদের বোন। আমরা আমাদের বোনের এমন নৃশংস হত্যাকাণ্ড কোনোভাবে মেনে নিতে পরছিনা। আমরা আমাদের বোনের হত্যাকারীকে ফাঁসিতে ঝুলতে দেখতে চাই। আর যেন আমাদের কোনো বোনকে এভাবে অকালে প্রাণ দিতে না হয়। আমরা প্রশাসন এবং সরকারের কাছে সে দাবি জানাই।
এ ছাড়া শহরের সোনাপুর জিরো পয়েন্ট ও সড়ক অবরোধ করে স্কুলছাত্রীর হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করা হয়। এ সময় জিরো পয়েন্টের চারদিকের সড়কে বেশ কিছু যানবাহন আটকা পড়ে। পরে সুধারাম থানা ও সোনাপুর ফাঁড়ির পুলিশ অবরোধকারীদের বুঝিয়ে শান্ত করে।
থানা-পুলিশ জানায়, গত বৃহস্পতিবার শহরের একটি বাসা থেকে স্কুলছাত্রীর গলাকাটা লাশ উদ্ধার করে সুধারাম থানা-পুলিশ। এ ঘটনায় গত বৃহস্পতিবার রাতেই গোপন তথ্যের ভিত্তিতে আবদুর রহিম ওরফে রনি নামে স্কুলছাত্রীর প্রাক্তন এক গৃহশিক্ষককে গ্রেফতার করা হয়। গ্রেফতার রহিম গত শনিবার হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা

২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন