Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পূর্ব সুন্দরবনে বন্দুকযুদ্ধে সামসু বাহিনীর ২ সদস্য নিহত জেলে ও বাওয়ালিদের মাঝে স্বস্তি

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

শরণখোলা উপজেলা সংবাদদাতা : পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জেরে বাদামতলা এলাকায় সামসু বাহিনীর সাথে র‌্যাবের আধা ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে বনদস্যু সামসু বাহিনীর দুই সদস্য নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ১১টি আগেয়াস্ত্র ও বিপুল পরিমাণ গোলা বারুদ উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে রেঞ্জের দুধমুখি বাদামতলী খাল এলাকায় এ ঘটনা ঘটেছে । এদিকে, বন্দুযুদ্ধে সামসু বাহিনীর দু’সদস্য নিহত হওয়ায় উপক‚লের জেলে ও বাওয়ালিদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবীর জানান, গতকাল বুধবার সকালে র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল মো: আনোয়ার উজ জামান, পিএসসিজির নেতৃত্বে একটি টহল দল সুন্দরবনের দুধমুখীর বাদামতলা খাল এলাকা অতিক্রম করার সময় বনের মধ্যে বনদস্যু সামসু বাহিনীর আস্তানা দেখতে পায়।
এ সময় তারা আস্তানার দিকে এগিয়ে গেলে সামসু বাহিনীর সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে জবাব দেয়। উভয় পক্ষে প্রায় ৩০ মিনিট গুলি বিনিময় হয়। এক পর্যায়ে দস্যুরা বনের মধ্যে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলের আশপাশে তল্লাশি চালিয়ে দুই বনদস্যুর লাশ এবং বিপুল আগ্নেয়াস্ত্র গোলাবারুদ উদ্ধার করে।
ঘটনাস্থলে কাছাকাছি থাকা জেলেরা এসে নিহত দস্যুদের শনাক্ত করে। এরা হচ্ছে, দুর্ধর্ষ বনদস্যু সামসু বাহিনীর সদস্য আলামিন (৩৫) ও হোসাইন মোল্লা (৩০)। এদের বাড়ি বাগেরহাট বলে র‌্যাব জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ